Trinamool candidate Jawhar Sircar won uncontested Rajya Sabha seat, is leaving for Delhi tonight.

বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ পদে জয়ী তৃণমূল প্রার্থী জহর সরকার, রাতেই যাচ্ছেন দিল্লি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ পদে জয়ী হলেন তৃণমূল প্রার্থী জহর সরকার। দুপুর তিনটে পর্যন্ত ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়। এদিন দুপুর তিনটের পর বিধানসভার সচিবের সঙ্গে দেখা করেন জহর সরকার। বিধানসভার সচিব জহর সরকারের হাতে সার্টিফিকেট তুলে দেন। আজ রাতেই দিল্লি যাচ্ছেন জহর সরকার। বাদল অধিবেশনেই রাজ্যসভায় যোগ দেওয়ার সম্ভাবনা।

আজই জহর সরকারের হাতে জয়ের সার্টিফিকেট তুলে দেওয়া হয়। বিধানসভায় সার্টিফিকেট নেওয়ার সময় তাঁর সঙ্গে ছিলেন বিধানসভার শাসকদলের মুখ্য সচেতক নির্মল ঘোষ ও উপ মুখ্যসচেতক তাপস রায়।

আরও পড়ুন : পাক অধিকৃত কাশ্মীরের ক্রিকেট লিগকে কোনওমতেই স্বীকৃতি নয়, ICC’কে চিঠি দিল BCCI

রাজ্যসভার সাংসদ নির্বাচিত হওয়ার পর তিনি বলেন, “আমি আরও একটি সুযোগ পেলাম। যেভাবে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে লিখে এবং নানা মঞ্চ থেকে প্রতিবাদ করেছি, এবারও সেই প্রতিবাদ করব। রাজনীতির জন্য অনেক ব্যাটসম্যান আছে, ওরা যেখানে আমাকে কাজে লাগাবে সেখানেই কাজ করব। কেন্দ্র সরকারের ত্রুটি সমালোচনার আরও একটি সুবর্ণ সুযোগ পেলাম। যাঁকে নিয়ে এত সমস্যা এবার তাঁকে সামনে পাব।” এছাড়া ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার নিন্দাও করেছেন তিনি। তবে তিনি কবে শপথ নেবেন তা অবশ্য এখনও জানা যায়নি।

উল্লেখ্য, রাজ্যসভায় এই আসনটি ছেড়েছিলেন একদা তৃণমূল কংগ্রেসের সদস্য দীনেশ ত্রিবেদী। অধুনা তিনি বিজেপিতে। সেই ফাঁকা আসনেই জহর সরকারকে দিয়ে খেলে দিল তৃণমূল কংগ্রেস। ব্যস, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করলেন তিনি। এই আসনে উপনির্বাচনের দিনক্ষণ ধার্য হয় আগামী ৯ অগস্ট। সবাইকে চমকে দিয়েই জহর সরকারের নাম রাজ্যসভার প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়। আর আজ তিনি নির্বাচিত হয়ে গেলেন।

আরও পড়ুন : Tokyo 2020: সবাইকে হতবাক করে দ্রুততম মানব ইতালির জ্যাকব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest