বিশ্বরেকর্ডের স্বপ্নভঙ্গ সেরেনার, উইম্বলডন সেন্টার কোর্টের নতুন রানি রোমানিয়ার সিমোন হালেপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: সেরেনা উইলিয়ামসকে ৬-২, ৬-২ ফলাফলে হারিয়ে প্রথম উইম্বলডন চ্যাম্পিয়নের ট্রফি তুলে নিলেন সিমোনা হালেপ। গত গ্রীষ্মে ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর আবার সাফল্য পেলেন হালেপ। এবং ২৭ বছরের হালেপ নিজের দেশ রোমানিয়ার জন্য এই প্রথম অল ইংল্যান্ড ক্লাবে সিঙ্গলস চ্যাম্পিয়নের সম্মান এনে দিলেন।

মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্লামের রেকর্ড ছোঁয়ার হাতাছানি ছিল সেরিনা উইলিয়ামসের সামনে। শনিবার উইম্বলডন ফাইনাল হেরে ২৩টি গ্র্যান্ড স্লামেই আটকে রইলেন তিনি। রোমানিয়ার সিমোনা হালেপ ৬-২, ৬-২-এ মার্কিন-কিংবদন্তিকে হারিয়ে নতুন উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন। প্রথম সেট মাত্র ২৬ মিনিটে জিতে নিয়েছিলেন হালেপ। দ্বিতীয় সেটে সেরিনা ফিরে আসবেন, সেটাই ধরে নিয়েছিলেন সবাই। কিন্তু, দ্বিতীয় সেটেও প্রথম সেটেরই প্রতিফলন। হালেপের আগ্রাসী টেনিসের সামনে উড়ে গেলেন সেরিনা।

হালেপ ও সেরিনার লড়াই যখন চলছে, তখন টুর্নামেন্টের অফিসিয়াল সাইটের তরফে একটি টুইট করা হয়। সেখানে লেখা হয়, ২০১১ সালে সেরিনার মুখোমুখি হয়েছিল হালেপ। তখন তাঁর বয়স মাত্র ১৯। দ্বিতীয় রাউন্ডের সেই লড়াইয়ে হালেপ ম্যাচ টেনে নিয়ে যান তৃতীয় সেটে। সে যাত্রায় সেরিনার মুখেই খেলা করেছিল হাজার ওয়াটের আলো। আজ শনিবার উলট পুরাণ। সেরিনাকে হারিয়ে উইম্বলডনের নতুন রানি হালেপ।

এ দিন শুরু থেকেই চাপের মধ্যে দেখাচ্ছিল সেরেনাকে। প্রচুর এনফোর্সড এরর করে বসেন তিনি। সেই সুযোগটাই কাজে লাগান হালেপ। নিজের সার্ভিস ধরে রেখে প্রতিপক্ষের সার্ভিস ভাঙার চেষ্টা করেন। বড় র‍্যালি খেলে সেরেনাকে ভুল করতে বাধ্য করেন তিনি। ম্যাচ হারার পর সেরেনা স্বীকার করে নেন, আজ তাঁর দিন ছিল না। হালেপকে জয়ের জন্য অভিনন্দন জানা তিনি। সেইসঙ্গে তিনি এও বলেন পরের গ্র্যান্ডস্ল্যামেও নামবেন। সেখানেই হয়তো রেকর্ড গড়বেন এই মার্কিন টেনিস তারকা। ঠিক ১২ মাস আগে অল ইংল্যান্ড ক্লাবের এই কোর্টে মহিলাদের সিঙ্গলস ফাইনালে জার্মানির আনজেলিক ক্যারব্যারের কাছে এবং তার পরে ইউএস ওপেনে জাপানের নাওমি ওসাকার যে ভাবে হেরেছিলেন  সেরানা, শনিবার ঠিক সে ভাবেই সিমোনা হালেপের কাছে হারলেন। আসলে ইতিহাসকে ছোঁয়ার চিন্তা বোধহয় মনকে সরাতে পারছেন না সেরেনা।

রবিবার রয়েছে পুরুষদের ফাইনাল। যেখানে নিজের ন’নম্বর উইম্বলডন জয়ের লক্ষ্যে নামবেন রজার ফেডেরার। ফাইনালে তাঁর প্রতিপক্ষ বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচ।

 

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest