জম্মুতে গ্রেনেড বিস্ফোরণ ,হত কিশোর, জখম কমপক্ষে ৩২,ঘটনায় হিজবুল যোগ সন্দেহে গ্রেফতার ১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শ্রীনগর: উত্তপ্ত পরিস্থিতির মাঝেই বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু। বৃহস্পতিবার সকালে জম্মুর বাস স্ট্যান্ড গ্রেনেড বিস্ফোরণে কেঁপে ওঠে।  হামলায় কমপক্ষে ১৮ জন জখম হয়েছেন বলে খবর।

জম্মুর আইজি এম কে সিনহা জানিয়েছেন, এটা গ্রেনেড হামলা। তিনি বলেন, ওই এলাকায় জঙ্গি হামলা হতে পারে, এ নিয়ে আগাম গোয়েন্দা সতর্কতা ছিল না।তিনি আরও জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর ১২টা ১০ মিনিট নাগাদ জম্মু বাস স্ট্যান্ডে বুকিং কাউন্টারের কাছে গ্রেনেড হামলা হয়। জখমদের হাসপাতালে পাঠানো হয়েছে। বাস স্ট্যান্ডে একটি বাসের মধ্যে গ্রেনেড রাখা ছিল বলে জানা গিয়েছে।বিস্ফোরণের সময় ওই এলাকায় খুব একটা ভিড় ছিল না।

এই বাসস্ট্যান্ড থেকে কাশ্মীর, পঞ্জাব-সহ একাধিক জায়গার বাস ছাড়ে। সেইকারণে অন্যতম ব্যস্ত এলাকা এটি। সরকারি বাসস্ট্যান্ডে বেশ কিছু সিসিটিভি ক্যামেরা রয়েছে। সেগুলিও পরীক্ষা করে দেখা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার পর এই প্রথম জম্মু-কাশ্মীরে কোনও হামলার ঘটনা ঘটল।গত মাসেই পুলওয়ামায় সিআরপিএফ জনভয়ে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় শহিদ হন ৪৯ জন জওয়ান। এরপর থেকেই সীমান্তে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিভিন্ন জায়গায় জঙ্গিদের এনকাউন্টারে খতম করছে সেনবাহিনী। এদিনের বিস্ফোরণের সঙ্গে জঙ্গিযোগ আছে কিনা, তা এখনও স্পষ্ট নয়। তবে  এদিনের বিস্ফোরণ নতুন করে চিন্তা বাড়াচ্ছে।পুলওয়ামা হামলার পর থেকেই জম্মু ও কাশ্মীর রাজ্য জুড়ে হাই অ্যালার্ট জারি রয়েছে। তারই মধ্যে এই হামলায় নাগরিক নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest