Site icon The News Nest

বুথে ঢুকে ইভিএম ভাঙচুর, লকেটের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ নির্বাচন কমিশনের

loket

# ধনেখালি: বুথে ঢুকে ইভিএম ভাঙচুরের ঘটনায় বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ দিল নির্বাচন কমিশন। যদিও লকেট সরাসরি ইভিএম ভাঙেননি বলে জানা গিয়েছে। তাঁর উপস্থিতিতে তাঁর অনুগামীরা ইভিএম ভাঙার কারণে নির্বাচন কমিশনের এই নির্দেশ। সোমবার ধনেখালির ১৬৯ নম্বর বুথের ঘটনা।

সোমবার সকাল থেকেই বুথ থেকে বুথে ঘুরছেন তিনি। যেখান থেকে খবর পাচ্ছেন গণ্ডগোলের, ছুটে যাচ্ছেন। কোথাও দলীয় এজেন্টকে বসিয়ে দিয়ে আসা, তো কোথাও ছাপ্পা ভোটের বিরুদ্ধে প্রতিবাদ, সবেতেই সামনে থেকে লড়াই করেছেন তিনি। কিন্তু তারপরেও বেলা গড়াতেই হতাশা আর রাগ ঝড়ে পড়ল হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের গলায়। হুগলির বুথ থেকে বুথে ঘুরলেও ধনেখালিতে বিশেষ সুবিধা করে উঠতে পারছে না বিজেপি। এমনিতেই ধনেখালি তৃণমূলের গড়। সেখানকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অসীমা পাত্রর দাপটের কথা সর্বজনবিদিত। আর তাই ভোটের আগে এটা বুঝতে পেরেই লকেট বলেছিলেন, ‘ধনেখালিতে যদি ছাপ্পা ভোট হয় তাহলে বিধায়ককে তুলে নিয়ে আসব।’ এই কথা শুনে লকেটকে স্বাগত জানিয়েছিলেন অসীমা। ভোটের দিন বোঝা গেল, ধারে-ভারে লকেটকে টেক্কা দিচ্ছেন এই পোড়খাওয়া নেত্রী। আর তাই বেলা গড়াতেই বিজেপি কর্মীদের অভিযোগের লিস্ট বাড়তে থাকে।

দুপুর নাগাদ লকেট খবর পান, ধনেখালির ১৫৯ নম্বর বুথে ছাপ্পা ভোট হচ্ছে। তড়িঘড়ি সেখানে পৌঁছন বিজেপি নেত্রী। গিয়ে দেখেন, বুথ মোটামুটি ফাঁকা। পাশের ঘরে ভোটকর্মী ও কেন্দ্রীয় বাহিনীর জন্য মাংসভাতের ব্যবস্থা হয়েছে। তখন বুথের মধ্যে ঢুকে প্রিসাইডিং অফিসারকে লকেট প্রশ্ন করেন, “আপনারা পাশের ঘরে মাংস-ভাত খাচ্ছেন, আর এ দিকে ছাপ্পা ভোট হচ্ছে।” এই কথার জবাবে সেই প্রিসাইডিং অফিসার বলেন, ফাঁকা ছিল বলেই তাঁরা খেতে গিয়েছিলেন। তার উত্তরে আরও রেগে গিয়ে বিজেপি প্রার্থী বলেন, “আমি মুখ রক্ত তুলে ঘুরছি, আর আপনারা মাংস-ভাত খাচ্ছেন।” লকেট বুথ থেকে বেরিয়ে যাওয়ার পরেই দেখা যায়, একজন ইভিএম মেশিন তুলে আছাড় মারছেন।

ঘটনাস্থলে লকেটকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূলের কর্মীরা। লকেটের গাড়ি ভাঙচুর করা হয় বলেও অভিযোগ। লকেটের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ দেওয়ার পাশাপাশি লকেটের গাড়ি ভাঙচুরের ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। বিকেল ৪টে নাগাদ হুগলির জেলাশাসকের অফিসের সামনে ধর্নায় বসেন লকেট চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, মাংস-ভাত খাইয়ে প্রিসাইডিং অফিসারদের হাত করেছে তৃণমূল, যার জেরে বিরক্ত হয়ে সাধারণ মানুষ ইভিএম ভাঙচুর করেছেন। ইভিএম ভাঙচুরের সঙ্গে বিজেপির কোনও যোগ নেই।

Exit mobile version