ভারতসেরা সুন্দরী হলেন চ্যাটার্ড অ্যাকাউন্টেন্সি-র ছাত্রী সুমন রাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#মুম্বই: ২০১৯-র ফেমিনা ভারত সুন্দরী হলেন রাজস্থানের সুমন রাও। গতকাল, সর্দার বল্লভভাই প্যাটেল ইন্ডোর স্টেডিয়ামে তারকা খচিত এক অনুষ্ঠানে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। সেখানেই সবাইকে হারিয়ে সেরার মুকুট মাথায় পরেন সুমন।

১৯৯৬ সালের ২৩ নভেম্বর রাজস্থানে জন্মগ্রহণ করেন সুমন।বছর ২২-এর সুমন ছোট থেকেই পড়াশুনাতে বেশ মেধবী। তিনি ইনস্টিটিউট অফ চাটার্ড অ্যাকাউন্টস্‌ ইন্ডিয়া, দিল্লিতে পড়াশোনা করছেন। মডেল হিসাবেও ফ্যাশন ইন্ডাস্ট্রি-তে তিনি বেশ পরিচিত মুখ। মডেলিংই তাঁর প্রথম পছন্দ বলেও জানিয়েছিলেন সুমন। নাচ করতেও তিনি বেশ পছন্দ করেন। সৌন্দর্য প্রতিযোগিতায় দুর্দান্ত নেচে সবার মন করেছেন সুমন।

কাজের বাইরে সময় পেলেই সমাজসেবা করতে ভালোবাসেন সুমন। নিজেই সঙ্গীসাথীদের সঙ্গে নেমে পড়েন রাস্তা-ঘাট পরিস্কার করতে। তা ছাড়া শিশুস্বাস্থ্য নিয়ে সচেতনতা প্রসারের কাজও করে থাকেন তিনি। শুধু তাই নয়। নিজের স্বাস্থ্যের প্রতিও বেশ সচেতন তিনি। যোগা, জিমে শরীরচর্চা করা তাঁর রুটিনে মাস্ট। সুমনের পছন্দের খেলা বাস্কেট বল।

1560653483 Add heading 67

এ বছরই ফেব্রুয়ারি মাসে রাজস্থানে ফেমিনা মিস ইন্ডিয়া রাজস্থানের খেতাব পান তিনি। সেরা সুন্দরীর খেতাব ছাড়াও মিস র‍্যাম্পওয়াক খেতাবও জিতেছেন তিনি। আর এর পর সারা দেশের সেরা নির্বাচিত হলেন সুমন। সেরার মুকুট পরার পর সুমন বলেন, “জীবনে কোনও লক্ষ্যের জন্য যদি দৃঢ়প্রতিজ্ঞ হয়ে যাওয়া যায়, তা হলে শরীরের সর্বশক্তি দিয়ে সেই লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়া সম্ভব।”

Femina Miss India 2019 Suman Rao Shivani Jadhav Shreya Shanker Sanjana Vij Runner Up

মিস ইন্ডিয়ার গ্রান্ড ফিনালে-তে সর্দার বল্লভভাই পটেল স্টেডিয়ামে ছিল চাঁদের হাট। প্রতিযোগিতার উপস্থাপক ছিলেন পরিচালক করণ জোহর এবং অভিনেতা মনীশ পাল। বিচারকের আসনে ছিলেন বলি অভিনেত্রী হুমা কুরেশী, অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং, কোরিয়োগ্রাফার সুনীল ছেত্রী এবং ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। সৌন্দর্য, আত্মবিশ্বাস এবং মেধার নিরিখে বিচার করেই সুমনকে দেওয়া হয় ভারত সুন্দরীর খেতাব। সুমনের মাথায় সেরার শিরোপা তুলে দেন গত বারের বিজয়ী অণুকৃতি ভাস।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest