Site icon The News Nest

ভয় নয়, প্রশাসন তৈরি রয়েছে -ট্যুইট বার্তা দিয়ে ৪৮ ঘণ্টার জন্য সমস্ত রাজনৈতিক কর্মসূচি বাতিল করলেন মমতা

didi

কলকাতা: সাইক্লোন ফণীর মোকাবিলা করতে প্রস্তুত রাজ্য৷ একের পর এক ট্যুইট করে রাজ্যবাসীকে সতর্ক থাকার পরামর্শ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের৷আগামী ৪৮ ঘণ্টা খুব প্রয়োজন না পড়লে রাজ্যের মানুষকে ঘর থেকে না বেরনোর অনুরোধ জানিয়েছেন মমতা। তিনি বলেন, “দুর্যোগ এবং দুর্ভোগের ভয় না পেয়ে সাবধানে থাকতে হবে। এই দুটো দিন বাইরে না বেরনোই ভাল। উদ্বেগ নয়, ভয় নয়, প্রশাসন আপনাদের সঙ্গেই রয়েছে।”

ওড়িশায় ভয়ঙ্কর তাণ্ডব চালাচ্ছে ফণী। ঘূর্ণিঝড়ের অভিমুখ এখন পশ্চিমবঙ্গের দিকে। ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দফতর চূড়ান্ত সতর্কতা জারি করেছে। তার পর থেকে আরও সজাগ পুলিশ-প্রশাসন। রাজনৈতির সভা বাতিল করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই খড়্গপুরের কন্ট্রোল রুম থেকে নজরদারি চালাচ্ছেন। সেখান থেকে তিনি বিভিন্ন জেলার প্রশাসনিক কর্তাদের প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশও দিচ্ছেন।গত কয়েক সপ্তাহ ধরে তিনি দিনে তিন-চারটি করে সভা করেছেন। কিন্তু এ দিন নিজেই টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টা ফণী’র জন্য সমস্ত জনসভা বাতিল করছেন তিনি। বস্তুত শুক্রবার মেদিনীপুরে সভা করার কথা ছিল তাঁর। সেই জন্যই খড়্গপুরে পৌঁছেও গিয়েছিলেন। কিন্তু ফণী’র জন্য বাতিল করলেন জনসভা।

এপ্রিল মাসের প্রথম সপ্তাহে কোচবিহার থেকে জনসভা শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী। মাঝে শুধু এক দিনের বিশ্রাম। ১৪ এপ্রিল জনসভা ছিল না দিদির। ওই দিন কালীঘাটে পুজো দেওয়ার জন্য বাড়ি ফিরেছিলেন তিনি। তারপর ফের শুরু দৌড়। পয়লা বৈশাখের দিনও বেলডাঙায় জনসভা করেছিলেন তিনি। কিন্তু ফণীর জন্য দু’দিনের কর্মসূচি বাতিল করলেন তিনি। শুক্রবার তাঁর নির্ধারিত কর্মসূচি ছিল ভাটপাড়া এবং নোয়াপাড়ায়। কিন্তু এই দুটি কর্মসূচিই বৃহস্পতিবার সেরে নেন তিনি। বৃহস্পতিবার রাতেই পৌঁছে গিয়েছিলেন খড়্গপুরে। ফণী পরবর্তী অবস্থা দেখেই পরবর্তী কর্মসূচি স্থির করবেন তৃণমূলনেত্রী। ১২ মে ষষ্ঠ দফায় ভোট হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া- এই চার জেলার আট আসনে। ফলে আগামী ক’দিন এই জেলাগুলিতেই সভা করবেন তিনি।

Exit mobile version