মমতাকে ‘জয় শ্রী রাম’ শোনানোয় ভাটপাড়ায় গ্রেফতার ১০, কাল থানা ঘেরাও বিজেপির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ভাটপাড়া: বৃহস্পতিবার ভাটপাড়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেওয়ার ঘটনায় ১০ জনকে গ্রেফতার করল পুলিশ।

বৃহস্পতিবার দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে যখন রাষ্ট্রপতি ভবনে শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদী, তখন নৈহাটিতে ঘরছাড়াদের ফেরাতে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ফের তাঁর কনভয়ের সামনে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয় কিছু যুবক। ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে তেড়ে যান তাদের দিকে। পরে আরএসএস-এর পাল্টা ‘জয় হিন্দ বাহিনী’ এবং মহিলাদের নিয়ে ‘বঙ্গ জননী কমিটি’ গঠনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এই দুই বাহিনীর নির্দিষ্ট পোশাকও নির্ধারণ করে দেন মমতা। এছাড়া নিজেদের নিরাপত্তারক্ষায় প্রত্যেকের হাতে ‘শান্তিনিকেতনী ডাণ্ডা’ রাখারও নিদান দেন তিনি।

নৈহাটির ধরণা মঞ্চ থেকে ফেরার সময় ভাটপাড়ার কাছে ছন্দপতন হয়। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণার ঘটনার পুনরাবৃত্তি করে মুখ্যমন্ত্রীর গাড়ির সামনে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে থাকে বেশ কয়েকজন। মেজাজ হারান মুখ্যমন্ত্রী। গাড়ি থেকে নেমে তিনি অভিযোগ করেন, বিজেপির ফেট্টি বেঁধে গালাগাল দেওয়া হচ্ছে তাঁকে। যাঁরা এদিন ‘জয় শ্রীরাম’ বলেছে তাদের প্রত্যেকের বাড়িতে নাকা চেকিং করা হবে জানান আক্রমণাত্মক তৃণমূল নেত্রী। কিন্তু গাড়িতে ওঠার পর দ্বিতীয়বারের জন্য তাঁকে উদ্দেশ্য করে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেন কয়েকজন। এরপর রীতিমতো ক্ষুব্ধ হয়ে যান তৃণমূল নেত্রী। মমতা অভিযোগ করেন, ভদ্রতার সীমা ছাড়িয়ে যাচ্ছে কয়েকজন এবং পুলিশি ব্যবস্থা নেওয়া হবে জড়িতদের বিরুদ্ধে। মুখ্যমন্ত্রীর এই ভিডিও ভাইরাল হওয়ার কয়েক ঘন্টা বাদে, বৃহস্পতিবার রাতে ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের দাবি, ঘটনার সময় মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকা পুলিশ কর্মীরা এবং এক শীর্ষ আইপিএস মোবাইলে ঘটনাটি রেকর্ড করেন। সেই ভিডিয়োর ভিত্তিতেই আটকদের মধ্যে থেকে ১০ জনকে চিহ্নিত করা হয় এবং তাঁদের এ দিন সকালে গ্রেফতার করা হয়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে ধৃতদের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর কনভয়ের নিরাপত্তা ভাঙা এবং বাধা তৈরি করার অভিযোগ আনা হয়েছে। সকলকেই জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ধৃতদের ব্যরাকপুর আদালতে পেশ করা হবে। ব্যারাকপুর পুলিশের কোনও কর্তা অবশ্য এ দিন বার বার যোগাযোগ করার পরও, ঠিক কোন কোন ধারায় এবং কি অপরাধে ১০ জনকে গ্রেফতার করা হল তা নিয়ে মুখ খোলেননি। গ্রেফতারের ঘটনায়, ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহের মন্তব্য,‘‘ এটা কোথাকার নিয়ম যে জয় শ্রীরাম বললে গ্রেফতার করা হবে? রাজ্য ৩৫৬ ধারা প্রয়োগের দাবি তোলেন তিনি।” তিনি বলেন ওই গ্রেফতারির প্রতিবাদে শনিবার জগদ্দল এবং নৈহাটি থানা ঘেরাও করবে বিজেপি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest