মাদক বিরোধী মিছিলে পা টলল পুলিশেরই, সাসপেন্ড সোনারপুরের আইসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে সচেতনতা প্রচার চলছে। আর সেই মিছিলেই থানার আইসি কি না ‘মত্ত’ অবস্থায় টলতে টলতে বক্তৃতা দিচ্ছেন! আইসি-র এই কীর্তি দেখে চোখ কপালে ওঠে মিছিলে অংশগ্রহণকারীদের। শেষে পরিস্থিতি সামাল দিতে, আইসি-কে বাড়ি চলে যেতে বলেন উপস্থিত পুলিশ কর্তারা।

বারুইপুর জেলা পুলিশের উদ্যোগে বুধবার একটি মাদক বিরোধী মিছিলের ডাক দেওয়া হয়। ছাত্রছাত্রী-সহ সমাজের বিভিন্ন অংশের কয়েকশো মানুষ পা মেলান ওই মিছিলে। ছিলেন বারুইপুর জেলা পুলিশ সুপার রশিদমুনি খান ও সহকারী পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু। কিন্তু সেখানেই সবার নজর চলে যায় সোনারপুর থানার আইসি অসিতবরণ কুইল্যার দিকে।

সোজা হয়ে দাঁড়াতে পারছেন না আইসি। জড়িয়ে যাচ্ছে কথা। উপস্থিত পুলিশ কর্তারা প্রত্যেকেই তাঁকে সরে যেতে বলেন। কিন্তু তবু তিনি শোনেননি বলে অভিযোগ। মাইক হাতে নিয়ে মিছিল কী ভাবে যাবে তার নির্দেশ দিতে শুরু করেন। আর তখনই মিছিলে আসা লোকজন বুঝতে পেরে যান, যে কারণে মিছিল, সেটাই মাটি করে দিয়েছেন সোনারপুরের আইসি। এরপর তাঁকে অকুস্থল থেকে সরিয়ে নিয়ে যান পুলিশ আধিকারিকরা।

পুলিশের এমন কাণ্ডে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠে যায়। অস্বস্তিতে পড়তে হয় পুলিশ প্রশাসনকেও। অবশেষে গোটা ঘটনার জন্য বৃহস্পতিবার সাসপেন্ড করা হয়েছে ওই পুলিশ আধিকারিককে। পুলিশ সুপার রশিদ মুনির খান বলেন, ‘‘ওই পুলিশ অফিসারকে সাসপেন্ড করা হয়েছে।’’ পুলিশ সূত্রে খবর, তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে। তবে অসিতবরণ ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হচ্ছে সে ব্যাপারে তিনি কিছু জানেন না।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest