মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হানা, নির্বিচার গুলিতে হত ১১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ভার্জিনিয়া: ফের  রক্তাক্ত হল যুক্তরাষ্ট্র। সহকর্মীদের ওপরে বেপরোয়া গুলি চালিয়ে ১১ জনকে মেরে ফেলল এক সরকারি কর্মী। ঘটনায় এক পুলিশকর্মীসহ ৬ জন আহত হয়েছেন। শুক্রবার বিকেলে মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ভার্জিনিয়া বিচ অফিসে ওই ভয়ংকর কাণ্ড ঘটে যায়। চেনা জানা সহকর্মী হয়ে ওঠেন মৃত্যুদূত।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সরকারি ভবনের একাধিক তলে গিয়ে নির্বিচারে গুলি চালায় আততায়ী। হামলার পরে চারিদিকে ছড়িয়ে ছিল রক্তাক্ত মৃতদেহ। যাঁরা মারা গেছেন, প্রায় সকলেই স্থানীয় বাসিন্দা। ওই অফিসে তাঁরা কাজ করতেন। তবে তাঁদের পরিচয় পুলিশ এখনও প্রকাশ করেনি। যে অফিসটিতে ঘটনাটি ঘটেছে, সেটি ভার্জিনিয়া সিটির মিউনিসিপ্যাল অফিস। আশপাশে অনেকগুলি সরকারি অফিস রয়েছে। এয়ার অ্যাম্বুল্যান্সে করে আহতদের উড়িয়ে নিয়ে যেতে দেখা যায় হাসপাতালে।

ভার্জিনিয়ার পুলিশ চিফ আততায়ীর পরিচয় এখনও প্রকাশ করেননি। তবে সে যে পুলিশের পাল্টা আক্রমণে মারা গেছে সে কথা জানিয়েছেন। আততায়ীর সম্পর্কে যেটুকু জানা গেছে, সে ওই অফিসেরই দীর্ঘদিনের কর্মী। কোনও বিষয় নিয়ে সে অসন্তুষ্ট ছিল বলে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে। তবে বন্দুকবাজ একাই ছিল, তার সঙ্গে আর কেউ ছিল না বলে জানা গেছে। পুরো এলাকাটিতে একাধিক সরকারি অফিস আছে। গোটা এলাকা লক ডাউন করে ঘিরে রেখেছে পুলিশ। সমস্ত ভার্জিনিয়া শহর এখন থমথমে। ভার্জিনিয়ার মেয়র ববি ডায়ার বলেন, আগে কখনও এমন ঘটনা এই শহরে ঘটেনি। তাঁরা বাকরুদ্ধ। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। গোটা এলাকায় তদন্তে নেমেছে এফবিআই।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest