Site icon The News Nest

মিথ্যা বলে যুদ্ধের জিগির তুলে ভোটে জিততে চাইছে বিজেপি, মার্কিন পত্রিকার রিপোর্ট হাতিয়ার করে তোপ ইমরানের

imrankhan 759 1

Pakistani Prime Minister Imran Khan arrives to attend a military parade to mark Pakistan National Day, in Islamabad, Pakistan, Saturday, March 23, 2019. Pakistanis are celebrating their National Day with a military parade that's showcasing short- and long-range missiles, tanks, jets, drones, and other hardware. (AP Photo/Anjum Naveed)

ইসলামাবাদ: যুদ্ধবিমান এফ-১৬ নিয়ে মার্কিন প্রতিবেদনের প্রেক্ষিতে এবার ভারতকে একহাত নিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।শনিবার এক টুইটবার্তায় পাক প্রধানমন্ত্রী বলেন, সত্য সবসময় টিকে থাকে আর এটিই ভালো পলিসি। বিজেপি যুদ্ধের জিগির তুলে ভোটে জিততে চায়।সেই চেষ্টা ব্যর্থ হয়েছে বলেও দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ঘটনার সূত্রপাত ভারতের এয়ারস্ট্রাইক থেকে। পুলওয়ামা হামলার বদলা নিতে পাকিস্তানের মাটিতে এয়ারস্ট্রাইক করে একাধিক জঙ্গিঘাঁটি গুড়িয়ে দেয় ভারত। তার পরই পাকিস্তানের বেশ কয়েকটি এফ-১৬ বিমান ভারতের বায়ুসীমা পার করে হামলা চালানোর চেষ্টা করে। সঙ্গে সঙ্গে প্রত্যাঘাত করে ভারতীয় বায়ুসেনা।বায়ুসেনার তরফে জানানো হয়, ভারতের প্রত্যাঘাতে পাকিস্তানের একটি এফ-১৬ যুদ্ধবিমান ধ্বংস হয়েছে। পাক অধিকৃত কাশ্মীরেই ধ্বংসাবশেষ পড়েছে। কিন্তু, পাকিস্তান এফ-১৬ ধ্বংসের দাবি অস্বীকার করে। তাঁরা দাবি, করে ভারতে হামলার সময় কোনও এফ সিক্সটিন ব্যবহারই করা হয়নি। ভারতীয় বায়ুসেনা সেই দাবি খারিজ করে এফ সিক্সটিন ধ্বংসের প্রমাণও দেয়।

সম্প্রতি মার্কিন ম্যাগাজিন ‘ফরেন পলিসি’তে প্রকাশিত একটি প্রতিবেদন নতুন করে বিতর্ক উসকে দেয়। ম্যাগাজিনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ‘‘মার্কিন প্রতিনিধিরা পাকিস্তানের হাতে থাকা প্রতিটি এফ-১৬ যুদ্ধবিমান গুনে দেখেছেন৷ এবং তাতে দেখা গিয়েছে পাকিস্তানের সবকটি এফ-১৬ যুদ্ধবিমান অক্ষত অবস্থায় রয়েছে।’’ ইমরান খানের দাবি, মার্কিন ম্যাগাজিনের এই প্রতিবেদনই প্রমাণ করছে, ভারত মিথ্যাচার করেছে। বিজেপি যুদ্ধের আবহ তৈরি করে ভোটে জেতার চেষ্টা করছে। যা ব্যর্থ হবে।

Exit mobile version