Site icon The News Nest

মিনার্ভাকে হারিয়ে লিগ জিতল চেন্নাই,জিতেও পারল না ইস্টবেঙ্গল

TH10CCFC

নিউজ কর্নার ওয়েব ডেস্ক : অ্যাওয়ে ম্যাচে গোকুলমকে হারালো ইস্টবেঙ্গল। কিন্তু গোকুলমকে হারিয়েও লিগ জেতা হলো না ইস্টবেঙ্গলের। ঘরের মাঠে মিনার্ভাকে হারিয়ে প্রথম আইলিগ ট্রফি ঘরে তুলল চেন্নাই সিটি এফসি।

শনিবার কোঝিকোড় ও কোয়েম্বাটোরে  ম্যাচ শুরু আগে অঙ্কটা ছিল এই রকম। আই লিগের চ্যাম্পিয়ন শিপের দৌড়ে থাকা চেন্নাই ও ইস্টবেঙ্গলের পয়েন্টের ফারাক ছিল মাত্র ১।  ১৯ ম্যাচে চেন্নাইয়ের পয়েন্ট যেখানে ৪০, সেখানে ৩৯ পয়েন্টে দাঁড়িয়ে ইস্টবেঙ্গল। শর্ত ছিল- (১) চেন্নাই-মিনার্ভাকে হারালেই প্রথমবারের জন্য আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গল -গোকুলামকে হারালেও রানার্স হয়েই থাকতে হবে। (২) চেন্নাই-মিনার্ভা ম্যাচ ড্র হলে কিংবা চেন্নাই, মিনার্ভার কাছে হারলে আর ইস্টবেঙ্গল গোকুলামকে হারালেই ১৫ বছর পর ভারত সেরা হবে ইস্টবেঙ্গল।

২০০৪ সালে শেষবার জাতীয় লিগে চ্যাম্পিয়ন হয়েছিল ইস্টবেঙ্গল।  ৬৯ মিনিট পর্যন্ত ইস্টবেঙ্গল-গোকুলম ম্যাচ ছিল গোলশূন্য। প্রথমে গোল করে এগিয়ে যায় গোকুলম। মার্কাস জোসেফের গোলে এগিয়ে গিয়েছিল কেরলের ক্লাব। ১০ মিনিট বাদে পেনাল্টি থেকে সমতা ফেরান হাইমে কোলাডো।৮৫ মিনিটে ছোট রালতের গোলে এগিয়ে যায় লাল-হলুদ শিবির। কিন্তু কোয়েম্বোত্তূরে তখন ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলেছে চেন্নাই সিটি। খেলার ৩ মিনিটেই এগিয়ে যায় মিনার্ভা পঞ্জাব। ৫৬ মিনিটে পেদ্রো মানজি চেন্নাইয়ের হয়ে সমতা ফেরান পেনাল্টি থেকে। তার পরে ফের চমক চেন্নাই সিটির। ৬৯ মিনিটে গৌরব বোরার গোলে ব্যবধান বাড়ায় চেন্নাই। খেলার একেবারে শেষ লগ্নে তাঁর গোলে ধরাছোঁয়ার বাইরে চলে যায় চেন্নাই। ইস্টবেঙ্গল তত ক্ষণে বুঝতে পেরে গিয়েছে এ বারও আই লিগ অধরাই। কারণ শুধু জিতলেই হত না ইস্টবেঙ্গলের। চেন্নাই সিটিকেও পয়েন্ট হারাতে হত। সেটা না হওয়ায় নতুন চ্যাম্পিয়ন পেল ভারত। গত বার দেশের উত্তর প্রান্ত পেয়েছিল চ্যাম্পিয়ন। এ বার দক্ষিণ প্রান্ত।

Exit mobile version