‘মুসলিমরা আমাদের বিশ্বাস করে না, তাই টিকিটও দেওয়া হয় না’,মন্তব্য কর্নাটকের বিজেপি নেতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেঙ্গালুরু: বিজেপিকে বিশ্বাস করেন না মুসলিমরা, আর সে কারণেই ওঁদের ভোটে লড়ার টিকিট দেয় না তাঁদের দল। মুসলিমদের সম্পর্কে এমন বিরূপ মন্তব্য করে বিতর্কের মুখে কর্নাটকের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা কে এস এশ্বরাপ্পা।

নির্বাচন যতই কাছে আসছে হিন্দুত্বের ধার আরও জোরদার করছে বিজেপি। গতকাল মহারাষ্ট্রে এক জনসভায় নরেন্দ্র মোদী বলেন, হিন্দুদের সন্ত্রাসবাদী বলে অপমান করেছে কংগ্রেস। এর শাস্তি মিলবেই। তাদের মাপ করবে না হিন্দুরা। তফশিলি সম্প্রদায় কুরুবার প্রতিনিধি এশ্বরাপ্পা। উত্তর কর্নাটকের কোপ্পালে কুরুবা এবং সংখ্যালঘু সম্প্রদায়ের এক জনসভায় গিয়েছিলেন এই বিজেপি নেতা। সেখানে সংখ্যালঘু সম্প্রদায়ের উদ্দেশে তিনি বলেন, “কংগ্রেস আপনাদের শুধু ভোটব্যাঙ্ক হিসেবে ব্যবহার করে। কিন্তু ভোটে লড়ার টিকিট দিয়েছে কি কখনও? ” এর পরই সেই বিতর্কিত মন্তব্যটি করে বসলেন এশ্বরাপ্পা। বললেন, “কর্নাটকে আমরা মুসলিমদের টিকিট দিই না কেন জানেন? কারণ, আপনারা আমাদের বিশ্বাস করেন না।” মুসলিমরা যদি বিজেপিকে বিশ্বাস করে, তাদের উপর আস্থা রাখে, তা হলে শুধু টিকিট কেন সব রকম সুবিধা দেওয়া হবে বলেও দাবি করেন এশ্বরাপ্পা।

এই প্রথম নয়, এর আগেও মুসলিম ও মহিলাদের সম্পর্কে বিরূপ মন্তব্য করে বিতর্কের মুখে পড়েছিলেন এশ্বরাপ্পা। ২০১৫-য় এক মহিলা সাংবাদিককে উদ্দেশ করে বলেছিলেন, “যদি তাঁকে কেউ টেনে নিয়ে গিয়ে ধর্ষণ করে তখন বিরোধীরা কী করবে?” এই মন্তব্যের পর তুমুল সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। প্রবল চাপের মুখে পড়ে ড্যামেজ কন্ট্রোলে নামতে হয়েছিল তাঁকে। পরে তিনি বলেন, ‘রাজ্যের মহিলাদের নিজের বোনের মতোই দেখি।’  ২০১৮-র ফেব্রুয়ারিতেই রাজনৈতিক হিংসা প্রসঙ্গে বলতে গিয়ে মুসলিমদের সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। তখন তিনি বলেন, “যে সব মুসলিম আরএসএস ও বিজেপি কর্মীদের খুন করেছে তারা কংগ্রেসের। আর যারা ভাল মুসলিম তারা বিজেপির।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest