‘মুসলিম সন্ত্রাসের মতো খতরনক হিন্দু সন্ত্রাসও’, এবার প্রজ্ঞা ঠাকুরকে একহাত নিলেন স্বরা ভাস্কর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#মুম্বই: কাস্টিং কাউচ নিয়ে মুখ খোলা থেকে যে কোনও ট্রলিংয়ের সপাটে জবাব দিতে—স্বরা ভাস্কর হাজির সবেতেই। রাজনীতি থেকে বিনোদন, যে কোনও বিষয়েই মন্তব্য করে বারে বারেই খবরের শিরোনামে এসেছেন স্বরা। ফের একবার তাঁর মন্তব্য ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গেছে নেট দুনিয়ায়।

স্বরার এ বারের আক্রমণের নিশানায় রয়েছে ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিংহ ঠাকুর। মালেগাঁও বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা ইদানীংকালে খবরের প্রথম সারিতে। স্বরার কথায়, “মালেগাঁও বিস্ফোরণের অভিযোগ প্রমাণ হওয়ার পরেও নির্বাচনে লড়ছেন প্রজ্ঞা ঠাকুর। এটা আমাদের দেশের জন্য অত্যন্ত লজ্জার।” এখানেই থেমে থাকেননি স্বরা। বলেছেন, “সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। মুসলিম সন্ত্রাস যেমন রয়েছে, তেমনি হিন্দু সন্ত্রাসের বিষয়টাও এড়িয়ে যাওয়া যায় না। সাম্প্রতিক ঘটনাই তার প্রমাণ।”

মালেগাঁও বিস্ফোরণের অন্যতম চক্রী হিসেবে তিনি অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। বিজেপির টিকিটে ভোপাল থেকে দাঁড়ানোর পর একের পর এক অশালীন মন্তব্য করে যাচ্ছেন তিনি। কখনও বলেছেন,তাঁর অভিশাপের ফলেই ২৬/১১ মুম্বই হামলায় নিহত হয়েছিলেন এটিএস প্রধান হেমন্ত কারকারে। আবার কখনও বলেছেন, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর তিনিও গিয়েছিলেন বাবরি মসজিদ ভাঙতে। এবং এই ঘটনার জন্য তিনি গর্বিত।

সাধ্বীর এই বিতর্কিত মন্তব্য টেনে এনে স্বরা বলেছেন, “প্রজ্ঞা ঠাকুর বলেছিলেন তিনি হিন্দু এবং তাঁকে সন্ত্রাসের জন্য গ্রেফতার করা হয়েছিল। আমার কথায়, তাহলে উনি হিন্দু সন্ত্রাসবাদী।” অভিনেত্রীর দাবি, সন্ত্রাস, গণহত্যা, খুন-জখম এগুলো পাপ। শুধু মুসলিমরাই নয়, যে কোনও ধর্মের, যে কোনও ভাষাভাষীর মানুষই এই পাপকাজ করতে পারে। তাদের মধ্যে রয়েছে হিন্দুরাও। খ্রিষ্টান, বৌদ্ধ এমনকি জৈন ধর্মের মানুষরাও অতীতে এমন নানা ঘটনায় অভিযুক্ত হয়েছেন।

জওহরলাল নেহুরু ইউনিভার্সিটির ছাত্রী স্বরাকে কানহাইয়া কুমারের হয়ে প্রচারে নামতেও দেখা গেছে। কংগ্রেসের ভূয়সী প্রশংসা করে অভিনেত্রী বলেছেন, “কংগ্রেসের নির্বাচনী তালিকা দেখে আমি অভিভূত। সেখানে বিজেপির মতো কুকর্মে অভিযুক্তেরা নেই। কানহাইয়া আমার বন্ধু। ও ভোটে জিতলে ভারতীয় গণতন্ত্রের মস্ত বড় জয় হবে।”

photo 1556603965

এর আগে ‘ভীরে দি ওয়েডিং’-এর হস্তমৈথুন দৃশ্যটির জন্য স্বরার নামে এর আগেও নানা কুকথায় সোশ্যাল মিডিয়ার ওয়াল ভরে দেওয়া হয়েছিল। নির্বাচনের ক্ষেত্রে নিজের আঙুলের বুদ্ধিদীপ্ত আর সঠিক প্রয়োগের পরামর্শ দিয়ে স্বরার নাম করে আবার কু ইশারা করছেন এক জন মহিলা আর এক জন পুরুষ। টুইটার পোস্টে তাদের হাতে দেখা গিয়েছে, প্রায় একই ধরনের দু’টি পোস্টার দুজনের হাতে ধরা। তাতেই লেখা সেই কুকথা। এর জবাবে উলটে স্বরা তাদের সমর্থন করে লিখেছেন, খুব উন্নত না হলেও এই ভাবে বুদ্ধি খাটিয়ে তাঁর নামকে আরও জনপ্রিয় করে তোলা আরও বেশি লোকের কাছে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কাজটি খুবই ভালো।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest