মেট গালার লুকে বর্ণবিদ্বেষের শিকার প্রিয়াঙ্কা, সোশ্যাল মিডিয়ায় ঘুরছে নানান মিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: প্রতিবছরের মতো এবারও মে মাসের প্রথম সোমবার, নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্ট চত্ত্বরে একটা কস্টিউম পার্টির আসর বসেছিলো যার পোশাকি নাম হলো ‘মেট গালা’। জানা দরকার সেটা হলো ‘কস্টিউম পার্টি’ কী? এই পার্টিতে আপনাকে একটা থিম জানিয়ে দেওয়া হবে, সেই থিমের উপর ভিত্তি করে আপনাকে জামাকাপড় পরে (সে যত উদ্ভটই হোক!) কনফিডেন্সের সাথে সেই পার্টিতে উপস্থিত থাকতে হবে। এবার আসা যাক মেট গালা-র কথায়। এই কস্টিউম পার্টিতে প্রবেশ করার জন্য আপনাকে যে টিকিটটি কাটতে হবে তার দাম -$৩৫,০০০ মানে ভারতীয় মুদ্রায় ২৪,২৭,৯১৫ টাকা।

এবছর এই পার্টিতে আমন্ত্রিত সারা বিশ্বের ৫৫০ জন তাবড় তাবড় সেলিব্রিটির মধ্যে জায়গা করে নিয়েছিলেন ভারতীয় দুই তনয়া। দীপিকা পাড়ুকোন ও প্রিয়াঙ্কা চোপড়া। এবছর মেট গালার থিম ছিলো- “Camp: notes on fashion” যার ভিত্তি ছিলো ষাটের দশকে সুজান সন্ট্যাগ এর লেখা প্রবন্ধ ‘Notes on camp’ পার্টির থিম অনুযায়ী পোশাকে মূলত প্রকাশ পাওয়ার কথা ছিলো Pastiche, Artifice, Exaggeration, Parody, Humor এবং Theatricality এর মত বিষয়বস্তু। সেখানে প্রিয়াঙ্কা চোপড়া বেছে নেন অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ডের রেড কুইন চরিত্রটিকে। অনেকটা তার মতনই সেজে তিনি উপস্থিত হন এই পার্টিতে।

বিয়ের পর এই প্রথমবার নিকের সঙ্গে মেট গালার রেড কার্পেটে হাজির হন প্রিয়াঙ্কা। তাঁর পরনে ছিল ‘ক্রিশ্চিয়ান ডিওর’ ব্র্যান্ডের রুপোলি গাউন, তার সঙ্গে রয়েছে রং-বেরঙের পালকে মত স্টাইলের ওড়না। যার সঙ্গে পরে ছিলেন থাই হাই পোলকা ডটেট টাইটস। যার সঙ্গে ম্যাচিং করে মাথায় পরেছিলেন রুপোলি ক্রাউন। কপালে রুপোলি বিন্দি। ডিজাইনার সংস্থা এই পোশাকটি প্রিয়াঙ্কা চোপড়াকে বানিয়ে দিয়েছেন তার নাম ‘Dior’ যার সবচেয়ে কমদামী সানগ্লাসের দাম কুড়ি হাজার টাকা। জানা যায় প্রিয়াঙ্কা চোপড়াকে এই লুক দিয়েছেন তাঁর স্টাইলিশ মিমি কাটরেল, পিগি চপসের এই মেক আপ করেছেন খ্যাতনামা মেকআপ আর্টিস্ট পাতি ডুবরফ।

কিন্তু প্রিয়াঙ্কা চোপড়ার লুক ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় এনিয়ে নানান মিম তৈরি করে পোস্ট করতে থাকেন নেটিজেনরা। কেউ লিখেছেন এভাবে সাজার আগে প্রিয়াঙ্কা নিশ্চয় শ্রীদেবীর চালবাজ ছবিটি দেখেছিলেন। কেউ আবার ঠাট্টা করে লিখেছেন Wakanda Forever। ওয়াকান্ডা হল মার্ভেল কমিক্সের একটি কাল্পনিক দেশ, যেটা কিনা আফ্রিকায় অবস্থিত। প্রিয়াঙ্কাকে সেদেশেরই বাসিন্দা বলে কটাক্ষ করেছেন অনেকে। এছাড়াও প্রিয়াঙ্কাকে পোকেমন গেমেরই একটি চরিত্র বলে বর্ণনা করেছেন। কেউ কেউ আবার প্রিয়াঙ্কাকে ট্রোল করে তাঁকে লাসিথ মালিঙ্গার সঙ্গেও তুলনা করেছেন। ফেয়ারনেস ক্রিম মেখে ফর্সা হওয়ার কথা উল্লেখ করে ফের বর্ণবৈষম্যের বাণ ছোঁড়া হয়েছে দেশি গার্লের দিকে।

https://www.instagram.com/p/BxJel9OgHIr/?utm_source=ig_embed

যদি বহু মানুষই প্রিয়াঙ্কা চোপড়ার এই সাজ, তাঁর কনফিডেন্স ও বডি ল্যাঙ্গুয়েজের প্রশংসা করেছেন।

অন্যদিকে, রূপকথার রাজকন্যে বেশে দীপিকা যখন পা রাখলেন নিউইয়র্কের মেট্রোপলিটান মিউজিয়াম অফ আর্টের মেট গালা কার্পেটে, পাপারাজিদের ক্যামেরার ঝলকানিতে খোলা চোখে তাকানোই নাকি দায় হয়েছিল। বিশ্বের অন্যতম খ্যাতনামা ফ্যাশন ব্র্যান্ড জ্যাক পোসেনের তৈরি স্ট্র্যাপলেস কাস্টম গাউনে অনন্য দেখাচ্ছিল ৩৩ বছরের বলিউড অভিনেত্রী দীপিকাকে।

deepika padukone met gala 2019main 1 ফ্লোর লেন্থ গাউন, ব্যান্ড পরা রেট্রো হেয়ারস্টাইলে পরীর মতো লাগছিল তাঁকে। হালকা গোলাপি রঙা গাউনের সঙ্গে ম্যাচ করে কানে ঝুলিয়েছিলেন গোলাপি কানের দুল এবং হাতে শোভা পাচ্ছিল বহুমূল্য পাথরের ব্রেসলেট। ঠোঁটে গাঢ় লাল রঙের লিপস্টিক এবং গোলাপি স্মোকি আইয়ের সাজে অনন্য লাগছিল দীপিকাকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest