পাক অধিকৃত কাশ্মীরের সাতটি চৌকি গুঁড়িয়ে দিল ভারত, মৃত তিন পাক সেনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শ্রীনগর: পাকিস্তানের সংঘর্ষবিরতি লঙ্ঘনের পালটা জবাব দিল ভারত। পালটা গুলিতে নিয়ন্ত্রণরেখার ও পারে সাতটি পাক চৌকি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা। এই ঘটনায় পাক সেনার তিন জওয়ানের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

সোমবার থেকেই উত্তপ্ত হয়ে নিয়ত্রণ রেখা বরাবর এলাকা। সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে জম্মু ও কাশ্মীরের রাজৌরি, পুঞ্চ এবং নৌসেরা সেক্টর বরাবর গুলি চালাতে শুরু করে পাক সেনা। পাক রেঞ্জার্সের মর্টারে শেলিংয়ে নিহত হন এক বিএসএফ জওয়ান এবং পাঁচ বছরের এক শিশু। এরপরেই পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। মৃত্যু হয় তিনজন পাক সেনার। এই ঘটনায় পাক সেনাবাহিনীর আরও অনেকে জখম হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনা।

সোমবার বিকেল থেকেই শুরু হয় গুলির লড়াই। নিয়ন্ত্রণ রেখা বরাবর আচমকাই গুলি ও মর্টার শেল ছুড়তে শুরু করে পাক সেনা। একজন বিএসএফ অফিসার এবং এক কিশোরীর মৃত্যু ছাড়াও আহত হন কমপক্ষে ২৪ জন। এরপর ভারতীয় সেনাবাহিনীও শুরু করে গোলাবর্ষণ। মঙ্গলবার ভোর পর্যন্ত চলে গুলির লড়াই। সূত্রে খবর, পাকিস্তানি গুপ্তচর সংস্থা ‘র’-এর পক্ষ থেকেও নাকি স্বীকার করে নেওয়া হয়েছে যে তিন পাক সেনার মৃত্যু হয়েছে। এবং আহত হয়েছে আরও কয়েকজন পাক সেনা। যদিও ভারতীয় সেনার দাবি, আহত পাক সেনার সংখ্যা খুব কম নয়।মঙ্গলবার ভোর পর্যন্ত চলে দু’পক্ষের গুলি বিনিময়।

সেনা সূত্রে খবর, পাকিস্তানের পক্ষ থেকে ১২০ এমএম মর্টার বোমার মতো ভারী গোলাবর্ষণ ছোড়া হয়। তাতে আতঙ্কিত সীমান্ত লাগোয়া গ্রামবাসীরা। প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের বাইরে বেরনো নিষেধ করা হয়েছে।সেনা কর্তারা জানিয়েছেন, ভারতীয় বাহিনীর হামলায় পাক অধিকৃত কাশ্মীরে রাখচিকরি এবং রাওয়ালকোটে অন্তত সাতটি চৌকি কার্যত পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে। তাতে একাধিক পাক সেনা জওয়ানের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।পাক আইএসআই-এর জনসংযোগ বিভাগের তরফে জানানো হয়েছে, তিন জন পাক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন আহত হয়েছেন। যদিও ভারতীয় সেনা কর্তারা মনে করছেন, হতাহতের সংখ্যা আরও বেশি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest