রবিবার ফের জেরা রাজীব কুমারকে,হাজিরা দিতে শিলংয়ে কুণাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিটফান্ড কাণ্ডের তদন্তে নেমে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে প্রথম দিনেই ম্যারাথন জেরা করলেন সিবিআই গোয়েন্দারা। শনিবার সকাল পৌনে ১১টা নাগাদ রাজীব কুমার শিলংয়ের সিবিআই দফতরে ঢুকেছিলেন। কিছুক্ষণের মধ্যেই সিবিআই দফতরে পৌঁছন রাজীব কুমারের আইনজীবী। জিজ্ঞাসাবাদের সময় তাঁর আইনজীবী থাকতে চাইলেও আবেদনকে গ্রাহ্য করেননি সিবিআই আধিকারিকরা। সিবিআইয়ের একটি সূত্রের খবর, প্রশ্নোত্তর পর্ব শুরু হয় ১২টার একটু পরে। এ দিন সন্ধ্যা সওয়া সাতটা নাগাদ তিনি সেখান থেকে বেরোন তিনি। জানা গিয়েছে,রবিবার ফের সকাল সাড়ে দশটায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে রাজীব কুমারকে।

এদিন প্রথম দফায় প্রায় সাড়ে তিন ঘণ্টা চলে সাওয়াল-জবাব। মোট ২২ পাতার একটি প্রশ্নপত্র রাজীব কুমারের সামনে রাখা হয়। ওইসব প্রশ্নকে ভেঙে তৈরি করা হয় তিনটি সেট। সেইসব প্রশ্ন নিয়েই আলোচনা হয়। তারপরে মেলে চা বিরতি। দুপুর ৩টে নাগাদ দুপুরের খাবারের জন্য তাঁকে ত্রিপুরা ক্যাসলে নিয়ে যাওয়ার জন্য সিবিআই দফতরে হাজির হন তাঁর দুই সহকারী আইপিএস অফিসার জাভেদ শামিম এবং মুরলীধর শর্মা। তবে, রাজীব কুমার সিবিআই দফতরের বাইরে যাননি। দফতরের মধ্যেই ক্যাফেটেরিয়ায় কিছুটা সময় কাটিয়ে ফিরে যান ভিতরে। তার খানিক পরে পৌনে চারটে নাগাদ ফের একবার চায়ের বিরতি হয়। তার পর থেকে টানাই চলছে প্রশ্নোত্তর পর্ব। তবে তাঁকে কী কী প্রশ্ন করা হচ্ছে এবং তিনি এখনও পর্যন্ত তদন্তে কতটা সহযোগিতা করেছেন তা নিয়ে মুখ খোলেননি সিবিআই আধিকারিকরা। জানা গিয়েছে,রাজীব কুমারকে জেরা করতে সিবিআইয়ের স্পেশাল টিম রবিবার শিলংয়ে পৌঁছবে। শনিবার রাতেই শিলংয়ের উদ্দেশে রওনা দলটি।
অন্যদিকে,এ দিন দুপুরেই শিলং পৌঁছন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ।রবিবার তাঁর সিবিআই দফতরে হাজিরা দেওয়ার দিন।এর আগে কুণাল বহু বার অভিযোগ করেছিলেন, চিটফান্ডের তথ্য ও প্রমাণ লোপাট করা হয়েছে। এ ব্যাপারে রাজ্য ও কলকাতা পুলিশের বিরুদ্ধে আঙুল তুলেছিলেন তৃণমূল কংগ্রেসের এই প্রাক্তন রাজ্যসভা সাংসদ। তাঁকে রাজীববাবুর মুখোমুখি বসিয়ে রবিবার ফের জেরা করা হবে, নাকি পৃথক ভাবে জেরা করা হবে তা অবশ্য পরিষ্কার নয়। এদিন কুণাল জানিয়েছেন, আইনজীবীর পরামর্শে তদন্তে সহযোগিতা করতে তিনি শিলংয়ে পৌঁছেছেন। সিবিআই যেভাবে সহযোগিতা চাইবে, সে ভাবেই তদন্তের স্বার্থে সহযোগিতা করতে তৈরি তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest