এতদিন রাজনৈতিক অস্পৃশ্যতা ও সন্ত্রাসের শিকার ছিল বিজেপি, বারাণসীর সভায় দাবি মোদীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#বারাণসী: প্রধানমন্ত্রী হিসেবে শপথের আগে রবিবার গান্ধীনগরে গিয়ে মায়ের আশীর্বাদ নিয়ে এসেছেন নরেন্দ্র মোদী। আজ সোমবার বিশ্বনাথ মন্দিরে পুজো দিয়ে ‘কাশীর কোতয়াল’-এর আশীর্বাদ নিলেন মোদী। তাঁর সঙ্গে এদিন ছিলেন অমিত শাহ, উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েক ও রাজ্যের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ।তারপর বিশাল সমাবেশে ধন্যবাদ জানালেন বারাণসীর বাসিন্দাদের। পাশাপাশি এদিনও তুলে আনলেন ভোটের সময় বাংলায় হিংসার প্রসঙ্গ।

এদিন সাড়ে দশটা নাগাদ বারাণসীতে এসে নামেন নরেন্দ্র মোদী। তার পর সেখান থেকে চলে যান কাশী বিশ্বনাথ মন্দিরে। রাস্তার দুধার দাঁড়িয়ে মানুষজন তাঁকে স্বাগত জানান। তার গাড়ি লক্ষ্য করে ফুল ছুঁড়ে দেন। রাস্তার দু’ধার চিত্কার, ‘মোদী মোদী’। বারাণসীর সভায় মোদীর অভিযোগ, বিজেপি এমন একটা দল ছিল, যারা রাজনৈতিক অস্পৃশ্যতা ও সন্ত্রাসের শিকার। সেখান থেকে এখন ‘যদি দেশে একটি মাত্র গণতান্ত্রিক দল থাকে, তাহলে সেটা বিজেপি’। তিনি বলেন, ‘‘আমরা ক্ষমতায় থাকলেও গণতন্ত্র মেনে চলি।’’ তিনি আরও বলেন, কয়েকটি রাজ্যে স্রেফ রাজনৈতিক দৃষ্টিভঙ্গির কারণে আমাদের শতাধিক কর্মী নিহত হয়েছেন। রাজনৈতিক অস্পৃশ্যতা ক্রমেই ডানা মেলছে। নরেন্দ্র মোদীর কথায়, কিছু কিছু জায়গায় আমি বিজেপি করি, একথা বললেই অস্পৃশ্যতার সম্মুখীন হতে হয় আমাদের কর্মীদের। তাঁর প্রশ্ন, কেরল, কাশ্মীর কিংবা বাংলায় আমাদের কর্মীদের কেন মৃত্যু হচ্ছে? একে অত্যন্ত লজ্জাজনক এবং অগণতান্ত্রিক বলে উল্লেখ করেন মোদী।

পাশাপাশি বিজেপির বিপুল জয় নিয়ে বলতে গিয়ে মোদীর মন্তব্য, মানুষের সঙ্গে বিজেপির রসায়নের কাছে হার মেনেছে ভোটের পাটিগণিত। তিনি বলেন, ষষ্ঠ দফা ভোটের শেষেই বুঝেছিলাম ৩০০ পার করবে বিজেপি। তাঁর কটাক্ষ, বিশেষজ্ঞদের এবার স্বীকার করে নেওয়া উচিত, ভোটের পাটিগণিতের উপর থাকে মানুষের সঙ্গে সংশ্লিষ্ট রাজনৈতিক দলটির সম্পর্কের রসায়ন। যে রসায়নের কাছে এবার হার মেনেছে ভোটের পাটিগণিত, মন্তব্য নরেন্দ্র মোদীর।বিরোধীদের খোঁচা দিয়ে মোদী বলেন, কেরল থেকে কাশ্মীর, পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব ভারতে বিপুল জনসমর্থন পাওয়ার পরেও অনেক রাজনৈতিক ‘পণ্ডিত’ বিজেপিকে হিন্দি বলয়ের দল হিসেবে চিহ্নিত করেন।

বারাণসী কেন্দ্র থেকে গতবারের চেয়েও ব্যবধান বাড়িয়েছেন মোদী। এবার সমাজবাদী পার্টির শালিনী যাদবকে ৪ লক্ষ ৭৯ হাজার ভোটে হারিয়েছেন। এই প্রেক্ষিতে বারাণসীর মানুষকে কৃতজ্ঞতা জানিয়ে নরেন্দ্র মোদী বলেন, ষষ্ঠ দফার ভোট পরই তিনি বুঝেছিলেন, এবার ৩০০ পার করবে বিজেপি, কিন্তু অনেকেই সেসময় বিদ্রুপ করেছিলেন তাঁকে। এখন হাতেনাতে ফল পেয়েছেন তাঁরা, মন্তব্য নরেন্দ্র মোদীর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest