Site icon The News Nest

রাজ্যে ২৭ আসনে প্রার্থী চূড়ান্ত করলেন মোদী -শাহ,ঘোষণা শিগগির

Modi Shah

নয়াদিল্লি: দীর্ঘ টালবাহানার পর বাংলার ২৭টা আসনের প্রার্থী তালিকা অবশেষে চূড়ান্ত করেছে বিজেপি। বৃহস্পতিবারই আনুষ্ঠানিক ভাবে তা ঘোষণা করা হতে পারে।

রাজ্যের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে হিমশিম খেতে হয়েছে বিজেপিকে। এরই মধ্যে ক্রমশ কাছে চলে আসছিল প্রথম পর্বের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।বাংলার প্রার্থীতালিকা নিয়ে দিল্লিতে বুধবার জরুরি বৈঠকে বসেন বিজেপির রাজ্য নেতৃত্ব। সেই বৈঠকে ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রা্থী তালিকা ঘোষণা নিয়ে মুকুল রায়, দিলীপ ঘোষ শিবিরের চরম মতপার্থক্য রয়েছে৷ অন্যদিকে বিস্তারকরা সারা রাজ্য ঘুরে একটি রিপোর্ট দিয়েছে৷ সেই রিপোর্টে যে সম্ভাব্য প্রার্থী তালিকা দেওয়া হয়েছে তাও আলোচনার মধ্যে রাখা হয় ওই বৈঠকে ৷ এছাড়া অমিত শাহ নিজে বিজেপির যে কেন্দ্রীয় দলকে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রে পর্যবেক্ষণ করতে বলেছেন – তারাও একটি আলাদা রিপোর্ট দেওয়া হয় ৷ সেই রিপোর্টটিও ছিল পর্যবেক্ষণের অন্যতম বিষয়বস্তু৷সূত্রের খবর, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই রাজ্যের প্রার্থী তালিকা চূড়ান্ত হয়েছে।

বাংলায় শাসক দল তৃণমূল কংগ্রেস গত সপ্তাহের মঙ্গলবার রাজ্যের সব আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে। ইতিমধ্যে তৃণমূল প্রার্থীরা প্রচারে বেরিয়েও পড়েছেন। ভোটারদের সঙ্গে হোলি খেলাও শুরু করেছেন তাঁরা। তা ছাড়া দেওয়াল লিখন, পোস্টার, ব্যানার লাগানোর কাজও প্রায় সেরে ফেলেছে তৃণমূল। তুলনায় দৃশ্যতই পিছিয়ে পড়েছে বিজেপি। কারণ, বামেরাও চারটি বাদে সব আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে। কংগ্রেস ঘোষণা করেছে ১১ টি আসনে তাঁদের প্রার্থীদের নাম। এই অবস্থায় প্রার্থীর নাম ঘোষণা হতে দেরি হওয়ায় অস্বস্তিতে ছিল বঙ্গ বিজেপি।

সূত্রের খবর,

১. মেদিনীপুরের প্রার্থী – দিলীপ ঘোষ

২. বারাসত লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন – সায়ন্তন বসু

৩. দমদমের প্রার্থী – শমিক ভট্টাচার্য

৪. যাদবপুরের প্রার্থী – অনুপম হাজরা

৫. উত্তর কলকাতার প্রার্থী – রাহুল সিনহা

৬. দক্ষিণ কলকাতার প্রার্থী – সম্ভবত অগ্নীমিত্রা পাল

৭. ডায়মন্ড হারবারের প্রার্থী – আলি হাসান অথবা শঙ্কুদেব পণ্ডা

৮. বারাকপুরের প্রার্থী – অর্জুন সিং

৯. রাণাঘাটের প্রার্থী – অর্চনা মজুমদার

১০. বিষ্ণুপুরের প্রার্থী – সৌমিত্র খাঁ

১১. বীরভূমের প্রার্থী – লকেট চট্টোপাধ্যায়

১২. আসানসোলের প্রার্থী – বাবুল সুপ্রিয়

১৩. ঘাটালের প্রার্থী -ভারতী ঘোষ

১৪. পুরুলিয়ার প্রার্থী -নরহরি মাহাতো

তবে দার্জিলিং কেন্দ্রে এস এস আলুয়ালিয়ার প্রার্থীপদ নিয়ে সংশয় রয়েছে। তাঁকে সম্ভবত প্রার্থী করা হচ্ছে না – বিজেপি সূত্রে এখবর জানা গিয়েছে।

Exit mobile version