রাজ্য মন্ত্রিসভায় ব্যাপক রদবদল ঘটালেন মুখ্যমন্ত্রী, পঞ্চায়েতে ফিরলেন সুব্রত, দায়িত্ব বাড়ল শুভেন্দুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: নির্বাচনী বিধি উঠতেই আমলা বদল শুরু করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সেরে ফেললেন মন্ত্রিসভার রদবদলও। নতুন কোনও মুখকে মন্ত্রিসভায় না নিলেও শুভেন্দু অধিকারীর দায়িত্ব আরও বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, পরিবহণের পাশাপাশি জলসম্পদ, সেচদফতরের বাড়তি দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে। জলসম্পদ থেকে সুব্রত যাচ্ছেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরে। উল্লেখ্য, লোকসভা ভোটের আগে পঞ্চায়েত দফতর থেকে ইস্তফা দিয়েছিলেন সুব্রত। কিন্তু ভোট মিটতেই ফের স্বপদে সুব্রতকে ফেরালেন মমতা।নবান্ন সূত্রে জানা গিয়েছে, জনস্বাস্থ্য কারিগরি থেকে মলয় ঘটক পাচ্ছেন শ্রম ও আইন দফতরের দায়িত্ব। জনস্বাস্থ্য কারিগরি ও পরিবেশ দফতরের দায়িত্ব পাচ্ছেন সৌমেন মহাপাত্র। বন দফতর পেলেন ব্রাত্য বসু। বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে সুজিত বসুকেও। আদিবাসী কল্যাণ দফতরের দায়িত্ব যাচ্ছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের হাতে।

গতবার মন্ত্রিসভার রদবদলের সময় শুধু বায়ো টেকনোলজি ছিল ব্রাত্য বসুর হাতে। প্রায় গুরুত্বহীন দফতর। এ বার ফের তাঁকে একটি গুরুত্বপূর্ণ দফতর দিলেন দিদি। নতুন কাউকে না নেওয়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “নতুন কাউকে নিয়ে কী হবে! সেই তো খরচা বাড়বে।” শান্তিরাম মাহাতো এবং বিনয়কৃষ্ণ বর্মনের হাত থেকে দফতর নিয়ে নেওয়া হয়েছে। শান্তিরামের হাতে ছিল পশ্চিমাঞ্চল উন্নয়ন। তা দেওয়া হয়েছে সুব্রত মুখোপাধ্যায়কে। মঙ্গলবার সন্ধেবেলা নবান্ন থেকে বেরনোর সময় মন্ত্রিসভার রদবদলের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। বলেন, “সুব্রতদা বাঁকুড়ায় ভোটে লড়েছিলেন। তাই তাঁকে পশ্চিমাঞ্চল দেওয়া হয়েছে।”

মুখ্যমন্ত্রী জানিয়েছেন বুধবার থেকেই মন্ত্রীরা নতুন দফতরের দায়িত্ব বুঝে নেবেন।  মঙ্গলবারই এই সংক্রান্ত ফাইল রাজভবনে পাঠিয়ে দিয়েছে বনদফতর।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest