রাহুল গান্ধীর হাত ধরে কংগ্রেসে যোগ দিলেন ‘মস্ত গার্ল’,প্রার্থী হওয়ার জোর জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: কয়েক দিন ধরেই কানাঘুষো চলছিল, কংগ্রেসে যোগ দিতে পারেন বলিউডের ‘রঙ্গিলা’-গার্ল ঊর্মিলা মাতণ্ডকর। অবশেষে বুধবার সেই জল্পনার অবসান হল। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপস্থিতিতেই রাজনীতিতে নাম লেখালেন ঊর্মিলা। পাশাপাশি মুম্বই উত্তর কেন্দ্রে তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনাও প্রকট হল।

সর্বভারতীয় কংগ্রেস সূত্রে খবর মুম্বই উত্তর-মধ্য (বর্তমান) আসনে  প্রার্থী করা হতে পারে ঊর্মিলাকে। ২০০৪ সালে এই আসন থেকেই জিতেছিলেন এক সময়ের তাঁর নায়ক গোবিন্দ আহুজা। ২০০৯ সালের ভোটেও সেখান থেকে কংগ্রেসের টিকিটে জিতেছিলেন সঞ্জয় নিরুপম। কিন্তু গতবার ব্যাপক মোদী ঝড়ে ওই আসন টি কংগ্রেসের হাত ছাড়া হয়। জেতেন বিজেপি-র গোপাল শেঠি। এ বার ঊর্মিলাকে দিয়েই ওই আসন ফিরে পেতে চাইছে কংগ্রেস।

২৯ এপ্রিল ভোট গ্রহণ হবে মুম্বইয়ের ছটি কেন্দ্রে। ফলে খুব দ্রুতই হয়ত প্রার্থীর নাম ঘোষণা করে দেবে কংগ্রেস হাইকম্যান্ড। পর্যবেক্ষকদের মতে, ঊর্মিলা দাঁড়ালে লড়াই হবে সেয়ানে সেয়ানে। এর ঠিক পাশের আসনেই কংগ্রেসের সাংসদ প্রিয়া দত্ত। তাঁর আগে তাঁর বাবা সুনীল দত্ত পাঁচ বার ওই আসন থেকে সাংসদ ছিলেন। তাই সব দিক বিবেচনা করেই উত্তর-মধ্য আসনে ঊর্মিলাকে কংগ্রেস প্রার্থী করতে চাইছে বলেই খবর। এখন অপেক্ষা আনুষ্ঠানিক ঘোষণার।

নয়ের দশকের বলিউডে অন্যতম নাম ঊর্মিলা। বক্স অফিসে একাধিক হিট ছবির এই মারাঠী নায়িকাকে মুম্বইয়ের কোনও একটি আসন থেকেই কংগ্রেস প্রার্থী করতে পারে বলে খবর। ১৯৮৩ সালে ‘মাসুম’ ছবিতে শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন ঊর্মিলা। তারপর আর সেলুলয়েডে দেখা যায়নি তাঁকে। এরপর নিজের ২৭ বছর বয়সে ‘নরসিমা’ নায়িকা হিসেবে তাঁর প্রথম ছবি। তখনও খুব সীমিত অংশের মানুষের মধ্যেই পরিচিত ছিলেন ঊর্মিলা। কিন্তু ১৯৯৫ সালে তাঁর অভিনীত ‘রঙ্গিলা’ ঝড় তুলে দেয় বক্স অফিসে, শুধু অভিনয় নয়, ঊর্মিলার নাচেও মুগ্ধ হয়েছেন অনেকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest