রাহুল -দেবেগৌড়ার বৈঠকের পর কংগ্রেস- জেডিএস জোটে সিলমোহর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেঙ্গালুরু :  আসন্ন লোকসভা ভোটে কর্নাটকে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার দল জেডিএসের সঙ্গে আসন সমঝোতা হয়ে গেল কংগ্রেসের। ১২টি আসন চেয়ে জেডিএস পেল ৯টি। আর কংগ্রেস নিজের হাতে রাখল ১৯টি আসন।

কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর সঙ্গে বৈঠকে বসে আসন সমঝোতার বিষয়টি চূড়ান্ত করতে বুধবার দিল্লি পৌঁছন দেবেগৌড়া। বৈঠকের পর জেডিএস নেতা দেবেগৌড়া বলেন, ‘‘আমাদের লক্ষ্যটা এমন ছিল না যে কে ক’টা আসন বাগিয়ে নেব। আমাদের লক্ষ্যটা একটাই, যে য’টা আসনেই লড়ি না কেন, তাতে যেন জিতি। তার ফলে, আমাদের জোটের আসন যতটা বাড়ে, ততই মঙ্গল। তার জন্য আমার দলকে একটা কি দু’টো আসন ছাড়তে হতে পারে। আমরা ছাড়তে রাজি আছি।’’তবে জেডিএস আরও একটি আসন পেতে পারে বলে রাজনৈতিক মহলের খবর। যদিও কে কোন আসনে প্রার্থী দেবে, তা এখনও চূড়ান্ত হয়নি। তার দায়িত্ব ছেড়ে দেওয়া হয়েছে দু’দলের প্রদেশ নেতৃত্বের হাতে।

গত সোমবার বেঙ্গালুরুতে কংগ্রেস ও জেডি এসের কো অর্ডিনেশন কমিটি বৈঠকে বসে। আসন সমঝোতা নিয়ে আলোচনা হয়। সভাপতিত্ব করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। কিন্তু বৈঠকে কোনও সিদ্ধান্ত হয়নি।কর্ণাটকের দক্ষিণে ওল্ড মহীশূর অঞ্চলে দুই দলের আসন সমঝোতা নিয়ে মতবিরোধ ছিল সবচেয়ে তীব্র। ২০১৮ সালের বিধানসভা ভোটে সেকুলার জনতা দল এখানে একটিও আসন পায়নি। কংগ্রেস ওল্ড মহীশূরে মান্ড্য ও হাসান আসন দু’টি তাদের দিতে চেয়েছিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest