Site icon The News Nest

রোজভ্যালিকাণ্ডে ইডি ডাকে সাড়া অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের, সিজিও কমপ্লেক্সে সাত ঘণ্টারও বেশি চলছে জিজ্ঞাসাবাদ

rituparna

#কলকাতা: চিটফান্ড তদন্তে জেরার মুখে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। গত সপ্তাহেই ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করে ইডি। এর পরেই আজ ইডি দফতরে আসেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ইডি সূত্রে খবর, টলিউডের এই দুই অভিনেতা এবং অভিনেত্রী রোজভ্যালির বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত ছিলেন। সেই সময়ে সাত কোটি টাকার আর্থিক লেনদেন হয়। সেই সম্পর্কে জানতেই তাদের তলব করা হয়েছে ঋতুপর্ণা ও প্রসেনজিৎকে।আজ সেই তদন্তের স্বার্থে ইডি দফতরে আসেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

দুপুর বারোটা নাগাদ ঋতুপর্ণা সিজিও কমপ্লেক্সে আসতেই সাংবাদিকরা ঘিরে ধরে তদন্ত এবং সম্ভাব্য জেরা নিয়ে একের পর এক প্রশ্ন করতে শুরু করেন। হাসিমুখে, শান্তগলায় ঋতুপর্ণা বলেন, “আমি তো এই ঢুকছি, দেখি ওনারা কী জানতে চান। পড়ে আপনাদের বলব।” এরপর তাঁকে প্রশ করা হয়, ইডি সূত্রে জানা যাচ্ছে ৭ কোটি টাকার লেনদেন হয়েছিল আপনার সংস্থার সঙ্গে। জবাবে একই ভাবে ঋপুর্ণা বলেন, “আমি আগে যাই কথা বলি। তারপর সব বলতে পারব।” প্রসেনজিৎও বলেছেন, ইডি অফিসে তিনি যে দিন যাবেন, ১০০ শতাংশ সহযোগিতা করবেন। ভারতের নাগরিক হিসেবে সেটাই তাঁর কর্তব্য।

ইডি সূত্রে জানা গিয়েছে, রোজভ্যালি গ্রুপ বেশ কয়েকটি সিনেমা প্রযোজনা করে। সেই সূত্রে সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর সঙ্গে যোগাযোগ হয় ঋতুপর্ণার। পরে অভিনেত্রীর সংস্থার সঙ্গে একটি চুক্তি হয় রোজভ্যালি গ্রুপের। সে বিষয়ে জানতে চান কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা। অভিযোগ, অভিনেত্রীর একটি বিদেশ সফরের সঙ্গে রোজভ্যালি সংস্থার আর্থিক লেনদেন হয়েছে। বিষয়টি আদৌ ঠিক কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। যদি তিনি রোজভ্যালির টাকায় বিদেশ সফরে গিয়ে থাকেন, তা হলে কেন গিয়েছিলেন তা জানতে চাইতে পারেন ইডি অফিসাররা।

রোজভ্যালি-কাণ্ডে চলতি সপ্তাহেই হাজিরা দেওয়ার কথা অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। এ মাসে সারদা ও রোজভ্যালি কাণ্ডে আরও ৬ জন হাজিরা দিতে পারেন বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

Exit mobile version