শহীদদের নিয়ে রাজনীতি না করে কত জঙ্গি নিকেশ হল জানাক সরকার, মন্তব্য মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা ঃ দেশের জন্য যুদ্ধে কারোর আপত্তি নেই কিন্তু বিশেষ দলের রাজনৈতিক স্বার্থের জন্য যুদ্ধে তাঁর প্রবল আপত্তি। বৃহস্পতিবার রাখঢাক না করে একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এর আগেও বলেছেন, বিজেপি এটি নিয়ে রাজনীতি করতে শুরু করেছে।
এদিন সকালেই সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পরে বিজেপি নেতা ইয়েদরাপ্পার মন্তব্য।  তাঁকে বলতে শোনা  গিয়েছে, বায়ুসেনার এই প্রত্যাঘাতের পর বিজেপির আসন সংখ্যা অনেকটাই বাড়বে। সুতরাং বিজেপি যে এই প্রত্যাঘাত নিয়ে রাজনীতি শুরু করে দিয়েছে তা স্পষ্ট হয়ে গিয়েছে। বুধবার ২১ বিরোধী দল একই অভিযোগ করে. কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও এই রাজনীতির কথা তোলেন।

এদিন পুলওয়ামা শহীদ প্রদীপ কুমারের মায়ের সুরেই এদিন মমতা প্রশ্ন তোলেন,” জঙ্গিদের লাশ কোথায়? কত জন জঙ্গি নিকেশ করা হয়েছে? নানারকম সংখ্যা ছড়ানো হচ্ছে সংবাদ মাধ্যমগুলোতে।দেশবাসীকে প্রকৃত তথ্য দেওয়া হোক। সেনাবাহিনীকে কথা বলতে দেওয়া হোক। তাহলেই প্রকৃত সত্য জানা যাবে। সেনার মুখ দিয়ে যেন রাজনীতি করা না হয়। সামনে নির্বাচনের কথা সবাই জানেন। কোনো ভাবেই সংবেদনশীল এই ইস্যু নিয়ে রাজনীতি না ।”

নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বলেছেন, ‘‘আমরা জানতে চাইতেই পারি, বিমানহানায় কতজন মারা গিয়েছে? কারা মারা গিয়েছে? কিছুই তো আমরা জানতে পারিনি। কতজন মারা গিয়েছে? বোমাটা কোথায় ফেলা হয়েছে? বোমাটা ঠিক জায়গায় পড়েছে কি না?’’ বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকটি বিদেশি সংবাদপত্রের প্রতিবেদনের কথা উল্লেখ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আমরা শুনেছি বোমাটা ঠিক জায়গায় পড়েনি, বোমাটা মিস হয়েছে এবং মানুষ মারা যায়নি। কেউ কেউ বলছেন, ১ জন মারা গিয়েছে।’’ ঠিক নির্বাচনের আগেই কেন পুলওয়ামায় হামলাটা হল, সে প্রশ্ন আগেও মমতা বন্দ্যোপাধ্যায় তুলেছিলেন। এ দিনও একই প্রশ্ন তিনি তুলেছেন। হামলা হতে পারে বলে গোয়েন্দা তথ্য থাকা সত্ত্বেও কেন সিআরপিএফ জওয়ানদের নিরাপত্তা সুনিশ্চিত করা হল না, প্রশ্ন বাংলার মুখ্যমন্ত্রীর। নির্বাচনের ঠিক আগে বলেই কি এত বড় সামরিক পদক্ষেপ? প্রশ্ন মমতার।গত পাঁচ বছরে পঠানকোট এবং উরির মতো ঘটনা ঘটেছে কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে এত বড় পদক্ষেপ হয়নি, এ বার নির্বাচন সামনে বলেই কি এত বড় পদক্ষেপ? এই প্রশ্নও মমতা বন্দ্যোপাধ্যায় তুলেছেন।

অন্যদিকে, পাকিস্তানের হাতে বন্দি ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়া হবে কাল৷ জানিয়ে দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান৷ অভিনন্দনের মু্ক্তির খবর পেয়েই টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন,” অভিনন্দনের পরিবার ও গোটা দেশের সঙ্গেই আমরা অভিনন্দনের ফেরার অপেক্ষায় রয়েছি৷ অভিনন্দন নিরাপদে ফিরে আসুন৷”

Capture25

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest