শান্তির বার্তা, শ্রীলঙ্কার জাতীয় পতাকার রঙে সেজে উঠল বুর্জ খলিফা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েবডেস্ক: দুবাইয়ের আইকনিক গগনচুম্বী বুর্জ খলিফায় ফুটে উঠল শ্রীলঙ্কার জাতীয় পতাকা। আলোকমালায় সে দেশের জাতীয় পতাকার রঙে সেজে উঠেই গত রবিবার ইস্টারের প্রার্থনাসভার দিন বোমা হামলায় নিহতদের উদ্দেশে শ্রদ্ধা জানাল সংযুক্ত আবর আমিরশাহি।

সহনশীলতা এবং সহাবস্থানের উপর নির্মিত একটি বিশ্বের বার্তা নিয়েই যে শ্রীলঙ্কার জাতীয় পতাকার রঙে বিশ্বের উচ্চতম টাওয়ারটিকে সাজিয়ে তোলা হয়েছিল, সে কথা বৃহস্পতিবার রাতে জানান বুর্জ খলিফা কর্তৃপক্ষ।স্থানীয় সংবাদপত্র খালিজ টাইমস জানিয়েছে, বুর্জ খলিফা ছাড়াও আবুধাবির একাধিক টাওয়ারেও শ্রীলঙ্কার জাতীয় পতাকার রঙে আলোকমালায় সাজিয়ে তোলা হয়।

সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ দিন বলা হয়েছে, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি সিরিসেনার আশঙ্কা, সে দেশের বেশ কিছু তরুণ ২০১৩ সাল থেকেই আইএসের সঙ্গে জড়িত আছেন। পুলিশ তাঁদের আটক করার চেষ্টা করছে বলেও নিশ্চিত করেছেন সিরিসেনা। তাঁর দাবি, এ ছাড়া দেশের অভ্যন্তরে আইএসকে ‘সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ’ করার ক্ষমতা শ্রীলঙ্কার আছে। একই সঙ্গে জানা গিয়েছে, হামলার ঘটনায় জড়িত সন্দেহভাজনদের খুঁজে বের করার জন্য ও উপাসনালয়গুলোতে নিরাপত্তা দেওয়ার জন্য প্রায় ১০ হাজার সেনা মোতায়েন করেছে শ্রীলঙ্কা সরকার।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest