Site icon The News Nest

শ্যুটিং ফ্লোরে ‘ইন্টিমেসি’, কড়া নজর রাখবে সুপারভাইজার

selina

মুম্বই : গত কয়েক মাসে #মিটু ঝড়ে তোলপাড় হয়েছে বলিউড।প্রায় সব অভিযোগেই নায়িকারা একবাক্যে স্বীকার করেছিলেন, বেশিরভাগ ক্ষেত্রে শ্যুটিং সেটে যৌন হেনস্থার শিকার হয়েছেন তাঁরা। নাম জড়িয়েছে একাধিক পরিচালক, প্রযোজক থেকে শুরু করে বেশ কয়েকজন অভিনেতারও। যে তালিকায় রয়েছেন আলোক নাথ, নানা পাটেকর, অনু মালিক, রজত কাপুর, সাজিদ খান, বিকাশ বেহল, কৈলাস খের, বিবেক অগ্নিহোত্রীর, এমনকি উঠে এসেছে রাজকুমার হিরানির নামও। এই বিতর্কে জড়িয়ে বিদেশ প্রতিমন্ত্রীর পদ গিয়েছে এম যে আকবরের। #MeToo ঠেকাতে এবার নয়া পদক্ষেপ করলেন পরিচালক রামকমল মুখোপাধ্যায় ও প্রযোজক অরিত্র দাস। তাঁদের আগামী ছবি ‘সিজন গ্রিটিংস’-এর শ্যুটিংয়ে ‘ইন্টিমেসি সুপারভাইজার’ নিয়োগ করেছেন তাঁরা।

হলিউডে এই চল বহুদিন আগে থেকেই রয়েছে। তবে বলিউডে ছবির শ্যুটিং সেটে ‘ইন্টিমেসি সুপারভাইজার’—–সম্ভবত এই প্রথম। পরিচালক এবং প্রযোজক দু’জনেই জানিয়েছেন, #মিটু বিতর্কের পর থেকেই তাঁরা বারবার ভেবেছেন অভিনেত্রী এবং সেটের বাকি মহিলা কর্মীদের স্বাচ্ছন্দ নয়ে। তখন থেকেই মাথায় ঘুরছিল সিজনস গ্রিটিংসে এমন কী করা যায় যাতে কমফরটেবল ফিল করবেন সবাই। এ নিয়ে ছবির দুই প্রধান অভিনেতা সেলিনা  জেটলি এবং আজহার খানের সঙ্গেও বেশ কয়েকবার আলোচনা করেন রামকমল এবং অরিত্র। তারপরেই ঠিক হয় যে এ বার একটু বদল দরকার। প্রয়োজনে হলিউডের স্টাইলকেই আয়ত্ত করতে হবে। তারপরেই সিদ্ধান্ত হয় সিজনস গ্রিটিংসের জন্য একজন ইন্টিমেসি সুপারভাইজার নেওয়া হবে।যার কাজ হবে সেটের মহিলা কর্মী, নায়িকা -এদের দিকে নজর দেওয়া।কোনো সমস্যায় পড়লে দ্রুত সাহায্য করা।

এষা দেওয়ালের কামব্যাক শর্ট ফিল্ম ‘কেকওয়াক’-এর সুবাদে বি-টাউনে রামকমল মুখোপাধ্যায় এখন পরিচিত নাম। তাঁর আগামী ছবি ‘সিজনস গ্রিটিংস’। পরিচালক ঋতুপর্ণ ঘোষকে ট্রিবিউট দিতেই এই ছবি বানিয়েছেন রাম কমল। তাঁর প্রথম ছবিতে কামব্যাক করেছিলেন এষা দেওল। দ্বিতীয় ছবিতে কামব্যাক করছেন সেলিনা জেটলি। মূলত মা এবং মেয়ের সম্পর্কই দেখানো হয়েছে এই ছবিতে।যেখানে মেয়ের চরিত্রে অভিনয় করবেন সেলিনা জেটলি আর তাঁর মায়ের চরিত্রে দেখা যাবে অভিনেত্রী লিলেট দুবেকে।

গত ৩০ মে পরিচালক ঋতুপর্ণ ঘোষের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁ শ্রদ্ধা জানিয়ে ‘সিজন গ্রিটিংস’ ছবির টিজার লঞ্চ করেছিলেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। এই ছবির মাধ্যমে দর্শক ঋতুপর্ণ ঘোষ ঘরানার ছবির আস্বাদ পাবেন বলেই জানিয়েছিলেন পরিচালক।

Exit mobile version