সন্ত্রাস দমনে মোদীর মত কঠোর ছিলেন না মনমোহন, শীলা দীক্ষিতের মন্তব্যে উচ্ছসিত গেরুয়া শিবির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : লোকসভা নির্বাচনের মুখে দলকে বেকায়দায় ফেলে দিলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত।একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে দিল্লির প্ৰাক্তন মুখ্যমন্ত্রী বলেন,  মোদি পুলওয়ামা হামলার পর যেভাবে জঙ্গিদের বিরুদ্ধে কড়া অবস্থান নিয়েছেন, মনমোহন সিংহ ২৬/১১ মুম্বই হামলার পর ততটা দৃঢ় এবং সুনির্দিষ্ট পদক্ষেপ নিতে পারেননি।

একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে শীলা দীক্ষিতকে প্রশ্ন করা হয়, পুলওয়ামা হামলার পর যেভাবে ভারত প্রত্যাঘাত করছে, তাতে নরেন্দ্র মোদির ভাবমূর্তি একজন শক্তিশালী নেতা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে কিনা? এই প্রশ্নের উত্তরে দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, “আমি মেনে নিচ্ছি মনমোহন সিং মোদির মতো এত দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন না। কিন্তু এটাও মানতে হবে যে মোদি যা করছেন সবই রাজনীতির স্বার্থে।” শীলা দীক্ষিতের দাবি, মনমোহন সিংয়ের আমলে মুম্বই হামলার পর পাকিস্তানকে যোগ্য প্রত্যুত্তর না দেওয়া হলেও, জাতীয় নিরাপত্তা নিয়ে কংগ্রেস কোনওদিনই আপস করেনি। এ প্রসঙ্গে তিনি ইন্দিরা গান্ধী জমানার উদাহরণ টানেন।

পুলওয়ামা জঙ্গি হানার পর কেন্দ্রের দিকে আঙুল তোলে বিরোধীরা। অভিযোগ ওঠে, কেন্দ্র গোয়েন্দা তথ্যকে গুরুত্ব দেয়নি। এক্ষেত্রে সেনার নিরাপত্তাকে অবহেলা করা হয়েছে। ওই অভিযোগ দানা বাধার আগেই বালাকোটে বিমাহানা চালায় বায়ুসেনা। এতে একধাক্কায় ব্যাকফুটে চলে যায় বিরোধীরা। এরকম এক অবস্থায় শীলাও ওই মন্তব্য কংগ্রেসকে আরও বড় ধাক্কা দিয়ে দিল।স্বাভাবিক ভাবেই কংগ্রেসের এক বর্ষীয়ান নেতার এই মন্তব্যে উচ্ছসিত হয়ে পরে গেরুয়া শিবির। এই ‘স্বীকারক্তি’র জন্য শীলা দীক্ষিতকে টুইট করে ধন্যবাদ জানান কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংক র প্রসাদ। বিষয়টি নিয়ে হইচই শুরু হতেই ফের একবার সংবাদ মাধমের সামনে আসেন শীলা। জানান, বক্তব্য বিকৃত করা হচ্ছে।তাঁর বলা পুরো কথাটি না শুনিয়ে ইচ্ছাকৃত ভাবে একটি নির্দিষ্ট অংশ প্রচার করা হচ্ছে।শীলা বলেন, এই ধরনের বিকৃতি হলে তাঁর কিছু করার নেই।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest