সন্দেশখালি কাণ্ডের প্রতিবাদে বন্‌ধ বিজেপির, অবরোধে স্তব্ধ ট্রেন চলাচল, থমথমে বসিরহাট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: সন্দেশখালিতে দুই কর্মীর খুনের প্রতিবাদে সোমবার ১২ ঘণ্টার বসিরহাট বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি। সেই বন্‌ধের অংশ হিসেবেই শিয়ালদহ-হাসনাবাদ শাখার ভ্যাবলা স্টেশনে রেল অবরোধ করলেন বিজেপি কর্মী-সমর্থকরা।

সোমবার সাতসকালেই ভ্যাবলা স্টেশনে রেল লাইনের ওপরে বসে পড়েন কয়েকশো বিজেপি সমর্থক। ফলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আপাতত ওই শাখায় বারাসত থেকে হাসনাবাদ পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ। এই ঘটনার প্রতিবাদে সোমবার রাজ্য জুড়ে কালা দিবস পালনের ডাক দিয়েছে বিজেপি। ফলে সারা দিনই রাজ্যের বিভিন্ন প্রান্তের নানা কর্মসূচি গ্রহণ করবে বিজেপি।

বন্‌ধ চলছে সন্দেশখালি, মিনাখাঁ, মালঞ্চ-সহ বসিরহাট মহকুমার বহু জায়গায়। বাসন্তী হাইওয়েতে এ দিন সকাল থেকে দফায় দফায় পথ অবরোধ করেন বিজেপি সমর্থকরা। দোকানপাট বন্ধ। রাস্তায় যান চলাচলেও যথেষ্ট প্রভাব পড়েছে। অন্য দিকে, শিয়ালদহ বনগাঁ শাখার ভ্যাবলা স্টেশনে সকাল ৭টা থেকে প্রায় পৌনে ৯টা পর্যন্ত রেল অবরোধ করে বিজেপি। বিভিন্ন স্টেশনে ট্রেন আটকে পড়ে। সপ্তাহের প্রথম দিনে অবরোধের মুখে পড়ে চরম ভোগান্তির শিকার হতে হয় নিত্যযাত্রীদের। শিয়ালদহের বারাসত-হাসনাবাদ শাখাতেও সকাল থেকে অবরোধ করেন বিজেপির কর্মীরা। অবরোধ হয় শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিংয়ের তালদি স্টেশনেও। সেখানে ২০ মিনিট অবরোধ চলে। কলকাতার বড়বাজারেও বিক্ষোভ দেখান বিজেপির কর্মী-সমর্থকরা।

সন্দেশখালির হাটগাছিয়ার পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। গোটা এলাকা থমথমে। বিশাল পুলিশবাহিনী মোতায়েন রয়েছে গোটা এলাকায়। এ দিকে, শনিবারের সংঘর্ষের ঘটনার পর থেকেই গোটা বসিরহাট জুড়ে ইন্টারনেট পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে। গত ৮ জুন  বিজেপি-তৃণমূলের সংঘর্ষে তিন বিজেপি কর্মীর মৃত্যু হয়। অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest