সন্দেশখালি সংঘর্ষের পরই দিল্লি উড়ে গেলেন রাজ্যপাল, বৈঠক মোদী-শাহের সঙ্গে, শান্তির আবেদন নুসরতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: সন্দেশখালিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ঘিরে রাজ্য রাজনীতি যখন উত্তাল, ঠিক তখনই দিল্লি উড়ে গেলেন রাজ্যপাল। রবিবার সকালে দিল্লির বিমান ধরেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। সূত্রের খবর, দিল্লিতে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন রাজ্যপাল। প্রশাসনিক বিষয় নিয়েই সেই বৈঠক হবে বলে খবর। জানা যাচ্ছে, আজ অমিত শাহের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে কেশরীনাথ ত্রিপাঠির। আগামিকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক রয়েছে তাঁর।

প্রসঙ্গত, ফ্ল্যাগ খোলাকে কেন্দ্র করে তৃণমূল বিজেপি সংঘর্ষে অগ্নিগর্ভ সন্দেশখালির ন্যজাটের হাটগাছি এলাকা।  এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে তিনজনের দেহ। সংঘর্ষে নিহত তৃণমূল কর্মী কায়ুম মোল্লার দেহ শনাক্ত হয়েছে। অন্যদিকে, উদ্ধার হয়েছে প্রদীপ মণ্ডল ও সুকান্ত মণ্ডল নামে ২ বিজেপি কর্মীর দেহ। কিন্তু উভয়পক্ষেরই দাবি, তাদের আরও অনেক কর্মী নিখোঁজ। তৃণমূলের দাবি, তাদের ৬ কর্মী নিখোঁজ রয়েছে। পাল্টা বিজেপি নেতা মুকুল রায়ের দাবি, তাদের ৫ জন কর্মীকে খুন করা হয়েছে। এই ঘটনায় কেন্দ্রীয় হস্তক্ষেপ চাইছে বিজেপি। গোটা ঘটনাটি গতকালই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানান মুকুল রায়। রাতেই সন্দেশখালির ঘটনায় রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করে স্বরাষ্ট্রমন্ত্রক। এরপরই আজ সকালে উচ্চ পর্যায়ের প্রশাসনিক বৈঠকে যোগ দিতে দিল্লি উড়ে গেলেন রাজ্যপাল। সাম্প্রতিক পরস্থিতির বিচারে যা নিঃসন্দেহে তাত্পর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহল মহল।

এই উত্তপ্ত বাতাবরণে কিন্তু অত্যন্ত সংযত ভাষায় শান্তিরক্ষার আবেদন জানিয়েছেন বসিরহাটের সদ্য নির্বাচিত তৃণমূল সাংসদ নুসরত জাহান। রবিবার এক বিবৃতিতে নুসরত বলেছেন, “বন্ধুরা, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আমাদের সবাইকে এখন অবশ্যই শান্তির আবেদন করতে হবে। এটা কোনও সাম্প্রদায়িক বিষয় নয়, আমি সবসময়ই মানবতা ও ধর্ম নিরপেক্ষতার পক্ষে। যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁরা যে দলেরই হোন, তাঁদের পরিবারবর্গের জন্য আমি প্রার্থনা করছি। সর্বাগ্রে আসে মানবতা। আমি তাই আমার সংবাদ মাধ্যমের বন্ধুদের কাছে অনুরোধ জানাচ্ছি আমাদের সঙ্গে সহযোগিতা করার জন্য। বসিরহাট একটি অত্যন্ত স্পর্শকাতর এলাকা। কিন্তু সেখানকার মানুষ যাতে নিরাপদে থাকেন এবং তাঁরা যাতে আর কষ্ট না পান, তা আমরা সুনিশ্চিত করব। ধন্যবাদ।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest