Site icon The News Nest

সভাপতি নির্বাচনে অংশ নেব না, স্পষ্ট জানিয়ে দিলেন রাহুল গান্ধী

rahul gandhi 3

#নয়াদিল্লি: লোকসভা ভোটের ফলপ্রকাশের পরই জাতীয় কংগ্রেসের সভাপতিপদ ছাড়তে চেয়েছিলেন রাহুল গান্ধী। সে যাত্রায় দলের সংখ্যাগরিষ্ঠ উচ্চনেতৃত্বের হস্তক্ষেপে পদত্যাগ থেকে ক্ষান্ত দেন তিনি। তবে বৃহস্পতিবার তিনি সাফ জানিয়ে দিলেন, পরবর্তী সভাপতি নির্বাচনের কোনো ব্যাপারেই অংশ নিচ্ছেন না রাহুল।

এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে কংগ্রেসের সভাপতিপদ ছেড়ে দেওয়ার কথা ফের স্মরণ করিয়ে দিন কেরলের ওয়েনাড়ের সাংসদ রাহুল। তিনি বলেন, ভোটের ফলপ্রকাশের পর তিনি যে সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন, সেখানেই অনড় রয়েছেন। দলের কোনো উচ্চপদ নয়, উল্টে এক জন সাধারণ কর্মী হিসাবেই তিনি কাজ করতে চান। প্রসঙ্গত, এ বারের লোকসভা ভোটে দলের খারাপ ফলের জন্য সমস্ত দায় নিজের ঘাড়ে নিয়ে সভাপতিপদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানিয়েছিলেন তিনি।

একই সঙ্গে তিনি বলেন, “দলের পরবর্তী সভাপতি নির্বাচনের ব্যাপারে আমি কোনো ভাবেই অংশ নেব না। এটা দলই ঠিক করবে”।

কেন পরবর্তী সভাপতি নির্বাচনের প্রক্রিয়ায় থাকতে চান না, জানতে চাওয়া হলে রাহুল বলেছেন, ‘‘এই প্রক্রিয়ায় বিশ্বাসযোগ্যতার প্রয়োজন সবচেয়ে বেশি। সেটাই বাঞ্ছনীয়। আমি ওই প্রক্রিয়ায় (সভাপতি নির্বাচন) জড়িয়ে পড়তে চাই না। তাতে বিষয়টা জটিল হয়ে যাবে। এ ব্যাপারে যা সিদ্ধান্ত নেওয়ার, তা দলই নেবে। তা কারও ব্যক্তিগত বিষয় হতে পারে না।’’

Exit mobile version