সিবিআইয়ের নোটিসকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রাজীব কুমার, শুনানি আজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: চিটফান্ড কাণ্ডে সিবিআইয়ের নোটিসকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে গেলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। তাঁর আবেদন গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুরে বিচারপতি জয়মাল্য বাগচি এবং বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায়ের অবকাশকালীন বেঞ্চে দুপুর ২টোর সময় এই মামলার শুনানি হবে।একই সঙ্গে রাজীব কুমারের আইনজীবীরা তাঁর আগাম জামিনের আবেদনও আদালতের কাছে রাখবে বলে জানা গিয়েছে।

সুপ্রিম কোর্ট সিবিআইকে তদন্তের স্বার্থে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুমতি দেওয়ার পর রাজীব কুমার একাধিকবার শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন আইনি রক্ষাকবচের মেয়াদ বাড়ানোর জন্য। কিন্তু দু’বারই তাঁর আবেদন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। বর্তমানে তাঁর কোনও আইনি রক্ষাকবচ নেই। সিবিআইয়ের দাবি, রাজীব কুমারকে গ্রেফতার করার ক্ষেত্রে তাঁদের কোনও আইনি বাধা-নিষেধ নেই। গত শুক্রবার সুপ্রিম কোর্টের নির্দেশ মতো বারাসত জেলা আদালতে আগাম জামিনের আবেদন নথিভুক্ত করার চেষ্টা করেছিলেন তাঁর আইনজীবী। কিন্তু সেই আবেদনে আইনি ত্রুটি থাকার তা খারিজ করে দেন বিচারক। এর পর বারাসত আদালতে আর কোনও আবেদন করেননি রাজীব কুমার। তিনি সিবিআই পাঠানো নোটিস মেনে জেরাতেও হাজির হননি। সিবিআইয়ের দাবি, তাঁর দুটো মোবাইল ফোনই সুইচড অফ। তাঁকে কোনও ভাবেই যোগাযোগ করতে পারছেন না সিবিআইয়ের আধিকারিকরা।

রাজীব-সিবিআই দড়ি টানাটানি নতুন নয়। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের গোড়ায় এ নিয়ে তুলকালাম কাণ্ড বেঁধে গিয়েছিল কলকাতায়। সিবিআই-কলকাতা পুলিশ খণ্ডযুদ্ধ রাস্তায় নেমে এসেছিল। তারপর মুখ্যমন্ত্রীর ধর্না, শিলং-এ রাজীবকে সিবিয়াইয়ের জেরা, সুপ্রিম কোর্টের রক্ষা কবচ, শুনানিতে পারস্পরিক অভিযোগ চলেছে গত কয়েক মাস ধরে। সিবিআই চাইছে রাজীবকে হেফাজতে নিয়ে জেরা করতে। এখন দেখার এ দিনের শুনানির পর কলকাতা হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ কী নির্দেশ দেয়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest