Site icon The News Nest

স্বপ্নের দৌড়! আন্তর্জাতিক মঞ্চে দু’সপ্তাহে তিনটি সোনা জিতলেন হিমা দাস

hima das

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: দু’সপ্তাহে তিনবার। হ্যাঁ, মাত্র ১৪ দিনের মধ্যে তিন-তিনটি সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করলেন হিমা দাস। শনিবার চেক প্রজাতন্ত্রের ক্লান্দোতে ক্লান্দো মেমোরিয়াল অ্যাথলেটিক্স মিটের ২০০ মিটার বিভাগে সোনা জেতেন অসমের অ্যাথলিট।

শনিবার চেক রিপাব্লিকে ক্লাডনো মেমোরিয়াল অ্যাথলেটিক্স মিট-এ ২০০ মিটার দৌড়ে সোনা জেতেন হিমা। এই দৌড় শেষ করতে তিনি ২৩.৪৩ সেকেন্ড সময় নেন। এর আগে ২ জুলাই পোল্যান্ডের পোজনান-এ অ্যাথলেটক্স গ্রাঁ প্রি-তে ২০০ মিটার দৌড়ে সোনা জেতেন তিনি। সেই দৌড় শেষ করতে ২৩.৬৫ সেকেন্ড নিয়েছিলেন হিমা। তারপর ৭ জুলাই পোল্যান্ডেই কুন্টো অ্যাথলেটিক্স মিট-এ ২০০ মিটার দৌড়ে সোনা জিতেছিলেন ভারতীয় ট্র্যাক অ্যান্ড ফিল্ড জগতের এই নতুন তারকা। সেই দৌড় তিনি শেষ করেন ২৩.৫৩ সেকেন্ডে। দ্বিতীয় স্থানেও অবশ্য ছিলেন আরেক ভারতীয়। ২৪.০৬ সেকেন্ডে দৌড় শেষ করে রুপো পান কেরলের স্প্রিন্টার ভিকে ভিসমায়া। অর্থাৎ প্রতিটা দৌড়ের সঙ্গে সময় কমছে হিমার। এটা ভালো ইঙ্গিত এই ভারতীয় স্প্রিন্টারের জন্য।

গত বছর ট্র্যাক অ্যান্ড ফিল্ডের জগতে বিদ্যুতের গতিতে প্রবেশ করেছিলেন হিমা। ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়নশিপে ২৩.১০ সেকেন্ডে ২০০ মিটার দৌড়ে সোনা পেয়েছিলেন তিনি। ওই এক দৌড়েই আসমুদ্র হিমাচল ফ্যান হয়ে গিয়েছিল অসমের এক ছোট্ট গ্রামের চাষার বেটির। এখনও ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়নের খেতাব তাঁরই দখলে। ৪০০ মিটার দৌড়েও ন্যাশনাল রেকর্ডধারী তিনি। ১২ জুলাই সোশ্যাল মিডিয়ায় একটি আবেগঘন পোস্ট করেছিলেন অসমকন্যা। লিখেছিলেন, এই দিনটি তাঁর কাছে অত্যন্ত স্পেশ্যাল। কারণ এদিনই প্রথম জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। এভাবেই দেশকে আরও পদক এনে দিতে চান তিনি। ঠিক তার পরের দিনই ফের সোনা জিতে আপ্লুত হিমা। নিজের ছবি পোস্ট করে সোশ্যাল সাইটে লেখেন, “আপনাদের আশীর্বাদে ফের আমি জয়ী।”

তবে গত বছরের ওই দৌড়ের পরেই পিঠে সমস্যা দেখা দেয় হিমার। ফলে বেশ কিছুটা সময় রিহ্যাবে কাটাতে হয় তাঁকে। চোট সারিয়ে ফের গত মাসেই ট্র্যাকে নেমেছিলেন তিনি। আর তারপরেই দু’সপ্তাহের মধ্যে সোনা জেতার হ্যাটট্রিক করে ফেললেন তিনি।

Exit mobile version