Site icon The News Nest

স্বস্তিতে শ্রীসন্থ,চির নির্বাসন তুলে নিল সুপ্রিম কোর্ট

68421104

নয়াদিল্লি : ম্যাচ ফিক্সিংয়ের অপরাধে ভারতীয় পেস বোলার শ্রীসন্থকে চিরনির্বাসনে পাঠিয়ে ছিল বিসিসিআই। শুক্রবার এই আজীবনের নির্বাসনতুলে নিল সুপ্রিম কোর্ট। তবে একেবারে শাস্তি না দেওয়ার শ্রীসন্থের আর্জি অবশ্য খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।শনিবার সুপ্রিম কোর্ট জানিয়েছে,
শুধুমাত্র চির নির্বাসনই তোলা হল শ্রীসন্থের উপর থেকে। শাস্তি তিনি পাবেনই। শাস্তির মেয়াদ ঠিক করতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটিকে তিন মাসের মধ্যে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

২০১৩ সালের আইপিএলে স্পট-ফিক্সিং কাণ্ডে অভিযুক্ত হন শ্রীসন্থ।আইপিএলে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে শ্রীসন্থ ছাড়াও অভিযুক্ত হয়েছিলেন রাজস্থান রয়্যালসের আরও দুই ক্রিকেটার অজিত চান্ডিলা ও অঙ্কিত চহ্বন।বিসিসিআই এই তিনজনের বিরুদ্ধে তিন প্লেয়ারকে আজীবন নির্বাসনে পাঠায়। তবে দায়রা আদালতে মামলা চালিয়ে মুক্তি পেয়ে যান চান্ডিলা ও চহ্বন। শুধু দোষী প্রমাণিত হন শ্রীসন্থ। তদন্ত শেষে বোর্ড আজীবন নির্বাসিত করে তাঁকে। তখন থেকেই চলছে মামলা।২০১৭ সালে কেরল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তাঁর উপর নিষেধাজ্ঞা বহাল রাখে। এরপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন শ্রীসন্থ।শীর্ষ আদালতে তিনি জানিয়েছিলেন, তাঁর কথাই শুনতে চাইনি বিসিসিআই। একতরফা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।এদিন বিচারপতি অশোক ভূষণ ও কে এম জোসেফকে নিয়ে গড়া বেঞ্চ বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটির সামনে শ্রীসন্থকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার কথাও বলেছে।তবে দিল্লি হাইকোর্টে শ্রীসন্থের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটা নিয়ে যে ফৌজদারি মামলা চলছিল, তা চলবে বলেই জানা গিয়েছে। সেই মামলায় সুপ্রিম কোর্টের এ দিনের রায় কোনও প্রভাব ফেলবে না।

Exit mobile version