Site icon The News Nest

হিটলারের সঙ্গে নরেন্দ্র মোদীর তুলনা, বিতর্কে জড়ালেন দ্বিগ্বিজয় সিং

DIGVIJAY MODI 14 9 2013

নয়াদিল্লি : নিউ জিল্যান্ডে নাশকতায় নিহতদের পরিবারের উদ্দেশে শোকবার্তা জ্ঞাপন করতে গিয়ে বিতর্কে জড়ালেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা দ্বিগ্বিজয় সিং। শোকবার্তা দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টুইটে হিটলার, মুসোলিনির সঙ্গে তুলনা করে বসলেন তিনি। যা দেখে সরব শাসক দল। শোকবার্তাকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার হচ্ছে বলে অভিযোগ গেরুয়া শিবিরের।

শুক্রবার নিউ জিল্যান্ডের মসজিদে হামলার ঘটনার নিন্দা করে টুইট করেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।তিনি লেখেন,“নিউ জিল্যান্ডের মসজিদে গুলি চলার ঘটনাটির তীব্র ভাষায় নিন্দা করছি আমরা। দলমত নির্বিশেষে সকলেরই উচিত এই জঘন্য হামলার নিন্দা করা। সহানুভূতি ও বোঝাপড়ার ওপর দাঁড়িয়ে থাকে এই বিশ্ব। ঘৃণা বা বিদ্বেষের ওপরে নয়। এটা কেন যে বোঝেন না সকলে! নিহতদের পরিবারদের প্রতি শ্রদ্ধা রইল আমার। যাঁরা আহত হয়েছেন, তাঁদের জন্যও আমার প্রার্থনা সবসময় থাকবে।”

শনিবার রিটুইট করেন দিগ্বিজয়। তবে, শুধু রি-টুইট করেই ক্ষান্ত থাকেননি তিনি।সঙ্গে জুড়ে দিয়েছে একটি টিপ্পনীও।দিগ্বিজয় লেখেন, “আমি রাহুলজির সঙ্গে সম্পূর্ণ সহমত। সনাতন ধর্ম, গৌতম বুদ্ধ বা মহাবীর যে কথা বলে গিয়েছিলেন সেই ভালোবাসা, শান্তি ও সহানুভূতির বিশ্ব চাই আমরা। আমাদের মহাত্মা গান্ধী বা মার্টিন লুথার কিং-এর মতো মানুষ চাই। হিটলার, মুসোলিনি বা মোদীর মতো মানুষদের চাই না”।

যদিও মোদীকে হিটলারের সঙ্গে তুলনা করে কটক্ষ বিরোধীদের এই প্রথম নয়। গত বছর কংগ্রেসের প্রবীণ নেতা মল্লিকার্জুন খাড়গেও মোদীকে হিটলারের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, দেশে স্বৈরাতান্ত্রিক শাসন চালাচ্ছে বিজেপি। জার্মানিতে হিটলার যে পন্থায় শাসন করেছে মোদীও ভারতবর্ষে তাই শুরু করেছেন। মহাসঙ্কটে দেশের সংবিধান বলে অভিযোগ করেন মল্লিকার্জুন। উলটো দিকে বিজেপি নেতা অরুণ জেটলিও কংগ্রেসের সমালোচনা করতে গিয়ে ইন্দিরা গান্ধীকে হিটলারের সঙ্গে তুলনা করেন।

Exit mobile version