১১ বছর আগের স্মৃতি উসকে ফের আগুন নন্দরাম মার্কেটে, জ্বলছে কাপড়ের গুদাম, বাড়ছে দমকলের সংখ্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: ফের আগুনে বিধ্বস্ত নন্দরাম মার্কেট। বড়বাজার এলাকার এই জনবহুল মার্কেটের ন’তলায় আগুন লেগেছে বলে খবর। ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছেছে দমকলের  ৬টি ইঞ্জিন। যদিও এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

মার্কেটের ৯ তলায় একটি কাপড়ের গুদাম রয়েছে। সেখানেই আগুন লাগে বলে জানা গিয়েছে। প্রথমে ঘটনাস্থলে আসে দমকলের ৪টি ইঞ্জিন। তারপর ইঞ্জিনের সংখ্যা আরও বাড়ানো হয়। আরও ২টি দমকল পাঠানো হয়েছে নন্দরাম মার্কেটে। দমকলের ৬টি ইঞ্জিন যুদ্ধকালীন তত্পরতায় আগুন নেভানোর কাজ করছে।

১১ বছর আগে নন্দরাম মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা এখনও সবার স্মৃতিতে টাটকা।  ২০০৮-এর ১২ জানুয়ারি আগুন লাগে নন্দরাম মার্কেটে। টানা ৭ দিন ধরে জ্বলেছিল সেই আগুন। সেবার আগুনে ভস্মীভূত হয়ে যায় নন্দরাম মার্কেটের ৭ তলা।ভয়াবহ অগ্নিকাণ্ডের পর দীর্ঘদিন বন্ধ ছিল নন্দরাম মার্কেট। মেরামতির পর ফের স্বাভাবিক হয় পরিস্থিতি। মালিক মানিক শেঠিয়া জানিয়েছেন, প্রথমবার আগুন লাগার পরই ঢেলে সাজানো হয়েছিল মার্কেটকে। অগ্নিনির্বাপণ ব্যবস্থায় কোনও গাফিলতি ছিল না। আর যাতে এমন ঘটনা না ঘটে, তার জন্য সমস্ত ব্যবস্থাই নেওয়া হয়েছিল। কিন্তু কীভাবে আগুন লাগল, এখনও স্পষ্ট নয়। তবে কোনও প্রাণহানি ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ যদিও এখনও বিস্তারিত জানা যায়নি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest