রানওয়ে থেকে ছিটকে জলায় পড়ল বোয়িং ৭৩৭, প্রাণে বাঁচলেন ১৩৬ জন যাত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জ্যাকসনভিল : অল্পের জন্য রক্ষা পেলেন বোয়িং ৭৩৭-এর আরোহীরা। রানওয়ে তে নামতে গিয়ে ১৩৬ জন যাত্রী নিয়ে স্কিড করে পাশের নদীতে পড়ে যায় বিমানটি। তবে যাত্রী এবং ক্রু মেম্বার সহ ১৪৩ জনই অক্ষত রয়েছেন। কোনও প্রাণহানি ঘটেনি।

সংবাদসংস্থা সূত্রের খবর, স্থানীয় সময় ৯.৪০ মিনিটে গুয়ান্তানামো বে-র মার্কিন নৌসেনার বিমানঘাঁটিতে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে সেন্ট জনস নদীতে পড়লেও জল কম থাকায় পুরোটা ডোবেনি। জরুরি ভিত্তিতে উদ্ধার করা হয় বিমানের যাত্রীদের। বিমানের ১৩৬ জন যাত্রীর প্রায় প্রত্যেকেই মার্কিন সরকারি কর্মচারী বলে জানা গিয়েছে।বিমানটির ছবি প্রকাশ করেছে স্থানীয় জ্যাকসনভিলে শেরিফের দফতর। তাতে দেখা যাচ্ছে বিমানে চাকাগুলি সম্পূর্ণ জলের তলায়। তবে দরজা পর্যন্ত পৌঁছতে পারেনি জল। তবে রানওয়ে থেকে বিমান কী করে জলায় পৌঁছল তার খবর এখনও পাওয়া যায়নি।

জ্যাকসনভিলের মেয়র টুইটারে জানিয়েছেন, বিমানের সমস্ত আরোহীই অক্ষত রয়েছেন। আপাতত ওই বিমানের জ্বালানি যাতে নদীতে মিশে তা দূষিত না করে, সে চেষ্টা করা হচ্ছে।বিমান কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা জানতে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest