৫৮৬ সেন্সর যুক্ত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, আগামী সপ্তাহে বাজারে আসছে রেডমি নোট সেভেন প্রো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক : আগামী সপ্তাহে চিনে একটি ইভেন্টে লঞ্চ হচ্ছে Xiaomi-র নতুন স্মার্টফোন রেডমি নোট সেভেন প্রো। এই ফোনের ভিতরে থাকবে Snapdragon ৬৭৫ চিপসেট। রেডমি নোট সেভেন ফোনের মতোইরেডমি নোট সেভেন প্রো ফোনেও থাকবে ৪৮ MP ক্যামেরা।

নোট সেভেন প্রো-তে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর। আপাতত ৩টি ভার্সনে পাওয়া যাবে নোট সেভেন প্রো। ৪ জিবি RAM ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬ জিবি RAM ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি RAM ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে এই ফোনটি। তবে সোনি আইএমএক্স ৫৮৬ সেন্সর যুক্ত ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাই এই মোবাইলটির মুখ্য আকর্ষণ হতে চলেছে। ওয়াটারড্রপ নচ যুক্ত মধ্যম বাজেটের এই ফোনটির জন্য তাই এখন অপেক্ষা গ্যাজেটপ্রেমীদের।

যদিও রেডমি নোট সেভেন প্রো-এর আগেই ভারতে লঞ্চ করবে রেডমি নোট সেভেন। শাওমির পক্ষে জানানো হয়েছে, আগামী ২৮ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে রেডমি নোট সেভেন। এই ফোনের বিশেষত্ব হতে চলেছে এর ক্যামেরা। জানা যাচ্ছে, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসতে চলেছে এই ফোন। তবে আগামী মাসের কবে রেডমির নোট সেভেন প্রো বাজারে আসবে তা এখনও অবধি নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। নির্দিষ্ট করা হয়নি দামও। এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।ব্লু,ব্ল্যাক আর টুইলাইট গোল্ড –এই তিনটি রঙে পাওয়া যাবে এই ফোন।

এখনও অবধি সংস্থার তরফে যা ইঙ্গিত, তাতে এই ফোনের দাম শুরু হতে পারে ১৫ হাজার টাকা থেকে। সম্প্রতি লঞ্চ হওয়া রেডমি নোট সেভেন ফোনের ৩ জিবি RAM + ৩২ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৯৯৯ ইউয়ান (প্রায় ১০,৩০০ টাকা)। ৪ জিবি RAM + ৬৪ জিবি স্টোরেজে রেডমি নোট সেভেন কিনতে ১,১৯৯ ইউয়ান (১২,৪০০ টাকা) খরচ হবে। আর 6 জিবি  RAM + ৬৪ জিবি স্টোরেজের দাম ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৪,৫০০ টাকা)।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest