সশরীরে হাজিরা দিলে তবে পেনশন! ব্যাঙ্কের নিদানে শতায়ু বৃদ্ধাকে খাটিয়ায় টানলেন৭০ বছরের মেয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও পড়ুন : মায়ের বয়স ১২০ বছর, চলচ্ছক্তিহীন। কিন্তু ব্যাঙ্কের নিয়ম, পেনশন তুলতে গেলে অ্যাকাউন্ট হোল্ডারে শারীরিক উপস্থিতি চাই। ফলে মাকে খাটিয়ায় তুলে টানতে টানতে ব্যাঙ্কে নিয়ে গেলেন মেয়ে। তাঁরও বয়স কম নয়, ৭০।

ওড়িশার নপাড়া জেলার খড়িয়ার ব্লকের কাছে বারাগন গ্রামে বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে। বৃদ্ধার নাম লাভে বাঘেল। তাঁর মেয়ে গুঞ্জা দেইয়ের মায়ের অ্যাকাউন্ট থেকে দেড়হাজার টাকা তুলতে যান। কিন্তু সংশ্লিষ্ট ব্যাঙ্ক কর্মী তাঁর হাতে টাকা দিতে চাননি, বলেন, যাঁর নামে অ্যাকাউন্ট তাঁকে সশরীরে হাজিরা দিতে হবে। বাধ্য হয়ে মায়ের খাটিয়ে ধরে টেনে টেনে ব্যাঙ্কে নিয়ে যান গুঞ্জা।

আরও পড়ুন : ঘরোয়া অনুষ্ঠানে বিয়ে করলেন পিনারাই বিজয়ন কন্যা বীনা, পাত্র DYFI প্রেসিডেন্ট মহম্মদ রিয়াস


মেয়ের বয়স ৭০ বছর। নৌপাড়া এলাকার খারিয়ার ব্লকে বরাগান গ্রামে গত বুধবার এই ঘটনা ঘটে। বৃদ্ধার নাম লাভে বাঘেল। তাঁর মেয়ে গুঞ্জামতি কয়েকদিন আগে তিনমাসের বাকি অবসরভাতা তুলতে গিয়েছিলেন ব্যাঙ্কে। কিন্তু ব্যাঙ্ক কর্তৃপক্ষ সেই অবসরভাতা দিতে অস্বীকার করেন, অভিযোগ গুঞ্জামতির। উৎকল গ্রাম্য ব্যাঙ্কের ম্যানেজার বলেন, অ্যাকাউন্টের মালিককে তিনি সামনে থেকে দেখে তবেই টাকা দেবেন।


সেই কারণেই বাধ্য হয়ে ১২০ বছরের মাকে নিয়ে ব্যাঙ্কে আসতে হয় মেয়েকে। ওভাবে খাটিয়ায় টেনে টেনে প্রায় ৩০০ মিটার পথ আসেন মেয়ে। তারপর পরিস্থিতি দেখে ব্যাঙ্কের ম্যানেজার সঙ্গে সঙ্গে টাকা দিয়ে দেন। তারপরেই এই ভিডিও ভাইরাল হয়। স্থানীয় মানুষেরা বলছেন, ব্যাঙ্ক ম্যানেজারের কঠোর সাজা হওয়া উচিত। ওদিকে ব্যাঙ্কের ম্যানেজার বলছেন, ব্যাঙ্কে কর্মচারী কম। তিনি বুঝতে পারেননি মহিলার অবস্থা এতটা খারাপ। তাই ব্যাঙ্কে এসে উপস্থিত হওয়ার কথা বলেছেন।

আরও পড়ুন : সবাই করোনা আতঙ্কে অস্থির, পর পর আট দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest