রাজ্যে আসছে ১০৫টি বিশেষ ট্রেন, ঘোষণা মুখ্যমন্ত্রীর, প্রকাশ হল তালিকাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: ভিনরাজ্যে আটকে থাকা এ রাজ্যের বাসিন্দাদের জন্য আরও ১০৫ টি বিশেষ ট্রেনের বন্দোবস্ত করল রাজ্য। আগামী ১৬ মে থেকে ১৪ জুন পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে সেই ট্রেনগুলি ছাড়বে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার নিজেই টুইট করে জানালেন সে কথা। কবে কোন রাজ্যের কোন শহর থেকে পশ্চিমবঙ্গের কোন শহরের জন্য ট্রেন ছাড়ছে, তার তালিকাও প্রকাশ করে দেওয়া হল রাজ্য সরকারের ওয়েবসাইটে।রেল মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করে বাড়তি ট্রেনের ব্যবস্থা করেছে নবান্ন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আগামী দিনে দেশের বিভিন্ন রাজ্য থেকে বাংলার উদ্দেশে রওনা দেবে এই ট্রেনগুলি। ১৬ মে থেকে ১৪ জুন পর্যন্ত প্রায় এক মাস ধরে এই ট্রেনের ব্যবস্থা থাকবে বলেও জানা গেছে।

আরও পড়ুন: রাজ্যজুড়ে শুরু হচ্ছে বাস-মিনিবাস পরিষেবা,ভাড়া বাড়ছে ৩ গুণ

বৃহস্পতিবার দুপুর ২টো ৬ মিনিটে টুইট করেছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, ‘‘আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, আমাদের রাজ্যের যাঁরা দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছেন এবং পশ্চিমবঙ্গে ফিরতে চাইছেন, তাঁদের প্রতি আমাদের প্রতিশ্রুতি পূরণ করার জন্য আমরা অতিরিক্ত ১০৫টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি।’’ মুখ্যমন্ত্রী আরও লিখেছেন যে, আগামী দিনগুলিতে এই ট্রেনগুলি দেশের নানা প্রান্ত থেকে পশ্চিমবঙ্গের লোকজনকে নিয়ে রওনা হয়ে গোটা রাজ্যে ছড়িয়ে থাকা বিভিন্ন গন্তব্যে পৌঁছবে।

মুখ্যমন্ত্রী নিজের টুইটেই রাজ্য সরকারের একটি ওয়েবসাইটের লিঙ্ক শেয়ার করেছেন। কবে কোন রাজ্যের কোন শহর থেকে পশ্চিমবঙ্গের কোন শহরের জন্য ট্রেন ছাড়বে, তার বিশদ বিবরণ সেই লিঙ্কে রয়েছে।১৬ মে থেকে ১৪ জুন পর্যন্ত প্রায় এক মাস ধরে এই ট্রেনের ব্যবস্থা থাকবে বলেও জানা গেছে।কবে, কোথা থেকে সেই ট্রেনগুলি ছাড়বে এবং রাজ্যের কোথায় যাবে, তার একটি বিস্তারিত তালিকাও দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আগামীদিনে এই ট্রেনগুলি আমাদের মানুষকে ফিরিয়ে আনার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছেড়ে বাংলার বিভিন্ন গন্তব্যে পৌঁছাবে।’

মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ, নয়ডা, জয়পুর, কোঝিকোড়, থানে, চেন্নাই, পুনে, সুরাত, লখনউ, ইন্দোর, তিরুবনন্তপুরম, জলন্ধর-সহ স্টেশন থেকে বাংলার বিভিন্ন স্টেশনে পৌঁছবে এই বিশেষ ট্রেনগুলি। এই সংক্রান্ত তারিখ এবং স্টেশনের নাম-সহ সম্পূর্ণ তালিকাও টুইটারে শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী। যা অনুযায়ী, দেশের বিভিন্ন রাজ্য থেকে যাত্রী নিয়ে বিশেষ এই ট্রেনগুলি বাংলার হাওড়া, আসানসোল, বর্ধমান, দুর্গাপুর, খড়গপুর, ডানকুনি, মালদা টাউন, নিউ জলপাইগুড়ি, কৃষ্ণনগর, বহরমপুর, নিউ কোচবিহার স্টেশনে পৌঁছবে। এগিয়ে বাংলা ওয়েবসাইটেও এই সংক্রান্ত বিস্তারিত তথ্য রয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন: শ্রমিক স্পেশ্যাল ট্রেনে চূড়ান্ত ‘অব্যবস্থা’, দুর্গাপুর স্টেশনে বিক্ষোভে যাত্রীরা

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest