ফের ভারতে করোনা থাবা, দিল্লি ও তেলেঙ্গানায় আক্রান্ত ২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: আবারও ভারতে হানা করোনাভাইরাসের। এ বার দিল্লি ও তেলেঙ্গানায় দু জনের শরীরে এই রোগ বাসা বেঁধেছে। সোমবার ট্যুইটারে এই খবর জানায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

স্বাস্থ্য মন্ত্রকের তরফে এই খবর জানিয়ে বলা হয়েছে, দিল্লির ওই ব্যক্তি ইটালি থেকে ফিরেছিলেন কিছুদিন আগে। তেলাঙ্গানায় যিনি আক্রান্ত, তিনি ফিরেছিলেন দুবাই থেকে। তারপরই তাঁদের দেহে করোনার ইঙ্গিত মেলে। দু’জনকেই আইসোলেশনে রেখে চিকিৎসা শুরু হয়েছে। সর্বক্ষণ তাঁদের পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

আরও পড়ুন: করোনা আতঙ্ক এ রাজ্যেও, জলের দরে মুরগি বিকোচ্ছে বর্ধমান সহ বিভিন্ন জেলায়

ক্রমশই ভয়ংকর হয়ে উঠছে নোভেল করোনা। দুই মাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে তিন হাজারেরও বেশি। করোনায় আক্রান্ত হয়ে আমেরিকায় এখনও পর্যন্ত দু’জনের মৃত্যু হয়েছে। শনিবার সিয়াটলের কাছে ৭০ বছর বয়সি এক ব্যক্তির মৃত্যু হয়েছে। কার্কল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। শুক্রবার ওই হাসপাতালেই পঞ্চাশোর্ধ আর এক ব্যক্তির মৃত্যু হয়। ওয়াশিংটনে এখনও পর্যন্ত ১২ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে।

আরও পড়ুন: ভারতে মহামারীর আকার নিতে পারে করোনা ভাইরাস, আশঙ্কা আমেরিকার

করোনা আক্রান্তের খবরে দেশজুড়ে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। কারণ একবার ছড়িয়ে পড়লে ভারতে এই ভাইরাসের আক্রমণ ভয়াবহ আকার নিতে পারে বলে আশঙ্কা রয়েছে। আশঙ্কা তৈরি হচ্ছে দেশটির বিপুল জনসংখ্যা ও ঘন বসতি নিয়ে। এর ফলেই ভারতে করোনার প্রতিরোধ করার ক্ষমতা অত্যন্ত সীমিত বলে মনে করছেন মার্কিন গোয়েন্দারা। তাই চিনের পরে যে করোনা ভাইরাসের সম্ভাব্য ক্ষেত্র হিসেবে যে দেশ তাদের সবচেয়ে চিন্তায় রেখেছে তা হল ভারত। করোন ভাইরাসের হামলা ঠেকাতে যতটা স্বাস্থ্যবিধি মেনে চলতে হয়, তা এই দেশের বেশিরভাগ জায়গাতেই অমিল বলে মনে করছে তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest