মুম্বইয়ে আক্রান্ত ৩ সাংবাদিক, তাজ হোটেলের ৬ কর্মীরও করোনা পজিটিভ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: তিন সাংবাদিকের শরীরে করোন সংক্রমণ। একই সংবাদমাধ্যমে চাকরি করা ওই তিন সাংবাদিককে ইতিমধ্যেই আইসোলেশনে রাখা হয়েছে। একই সঙ্গে ওই মিডিয়া সংস্থারই ৩৭ সাংবাদিককে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। এমনটাই জানিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)।

জানা গিয়েছে, ৪০ জন সাংবাদিক বান্দ্রার একটি হোটেলে একসঙ্গে থাকেন। সেখান থেকে রোজ দক্ষিণ মুম্বইয়ের অফিসে কাজ করতে যান। এই ৪০ জনের মধ্যেই তিন জনের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি ৩৭ জনের রিপোর্ট নেগেটিভ। তবে ওই ৩৭ জন সাংবাদিককেও বান্দ্রার ওই হোটেলেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরও পড়ুন: বাড়ি বসে মাস্ক বানানো শেখালেন মিমি, ভিডিও দেখে শিখে নিন আপনিও

বিএমসি-র অ্যাসিস্ট্যান্ট কমিশনার বিনায়ক বিসপুতে জানিয়েছেন, “শুক্রবার রাতে ওই সংবাদমাধ্যম অফিস থেকে ফোন করে তিন জনের কোভিড-১৯ পজিটিভ বলে জানানো হয়। বেসরকারি উদ্যোগেই পরীক্ষা করানো হয়েছিল। ফলে তা পুরসভার রেকর্ডে ছিল না। জানার সঙ্গে সঙ্গেই তিন সাংবাদিককে আইসোলেশনে পাঠানো হয়েছে। বিএমসি-র পক্ষে ফের তিনজনের নমুনা পরীক্ষা করা হবে।”

বিএমসি-র পক্ষে আরও জানানো হয়েছে যে, বান্দ্রার হোটেলের সঙ্গে কথা বলে ওই সংবাদমাধ্যম নিজেদের খরচেই ৩৭ জনের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে। ওই তিন সাংবাদিক কীভাবে সংক্রমিত হলেন তা নিয়ে অবশ্য ধোঁয়াশা রয়েছে। কারণ, তিন জনেই ডেস্কের কর্মী, রিপোর্টার নন। তাঁদের কারও সংক্রমিত এলাকায় যাওয়ার ইতিহাস নেই।

অন্যদিকে, মুম্বইয়ের তাজমহল প্যালেস ও তাজমহল টাওয়ারস হোটেলের কমপক্ষে ৬ জন কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার তাঁদের রিপোর্ট পজিটিভ এসেছে। হোটেল কর্তৃপক্ষের তরফে এই তথ্যের সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: করোনায় মৃত্যুতে শীর্ষে! ভারত থেকে ৩৫ লাখ হাইড্রক্সিক্লোরোকুইন পৌঁছল আমেরিকায়

বোম্বে হাসপাতালের চিকিৎসক ডা. গৌতম বানসালি বলেছেন, ‘তাজ হোটেলের ৬ জন কর্মচারীর চিকিৎসা চলছে বোম্বে হাসপাতালে। তাঁদের দেহে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। তাঁরা সুস্থ হয়ে উঠছেন এবং স্থিতিশীল রয়েছেন।’ হোটেল কর্তৃপক্ষ অবশ্য আক্রান্ত কর্মীর সংখ্যা না জানিয়েই বলেছে, যাঁদের চিকিৎসা চলছে তাঁদের তেমন কোনো অসুস্থতা দেখা যায়নি। তবে পরীক্ষায় তাদের দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে।

কয়েক দিন আগে মুম্বইয়ে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ডাক্তার ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের নিজেদের হোটেলে রাখার প্রস্তাব দিয়েছিল ইন্ডিয়ান হোটেলস কোম্পানি। সেইমতো এই মুহূর্তে তাজ হোটেল ছাড়াও বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড, ভিভান্তা প্রেসিডেন্ট ও তাজ সান্তাক্রুজে অনেক ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা রয়েছেন। তাঁদের মধ্যে ছড়ায়নি তো ভাইরাস? খতিয়ে দেখা হচ্ছে সমস্তটাই।

আরও পড়ুন: ওলাওঠা সেকেলে, এখন ট্রেন্ডিং গালাগালি হল ‘করোনা’

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest