রবীন্দ্রভারতীর ছবি-কাণ্ডে চিহ্নিত ৫ বহিরাগত, সিঁথি থানায় দায়ের হল FIR

কলকাতা: রবীন্দ্রভারতীকে বসন্তোত্সবে তরুণীদের পিঠে কুকথা লেখা ভাইরাল ছবির মূল কুশীলবদের চিহ্নিত করলেন পড়ুয়ারাই। ঘটনায় সিঁথি থানায় একটি অভিযোগ দায়ের করেছে রবীন্দ্রভারতী কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার রবীন্দ্রভারতীতে ছিল বসন্তোত্সব। সেখানে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের পাশাপাশি যোগ দিয়েছিলেন বহিরাগতরাও। অনুষ্ঠানের পর ফেসবুকে ভাইরাল হয় বেশ কয়েকটি ছবি। তাতে তরুণীদের পিঠে ও যুবকদের বুকে রবীন্দ্র সংগীতের পংতি ব্যবহার করে লেখা হয় নানা কুকথা। এর পরই শুরু হয় বিতর্ক।

আরও পড়ুন: মুখ, চুল থেকে দোলের অবাধ্য রং তোলার কয়েকটি টিপ্‌স

ছবি নিয়ে শোরগোল শুরু হলে শুক্রবার সকালে সিঁথি থানায় অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে রবীন্দ্রভারতী কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, ছাত্রছাত্রীদের করা লিখিত অভিযোগকেই সিঁথি থানায় পাঠানো হয়েছে। পুলিশ সূত্রে খবর, তাঁরা অভিযোগ পেয়েছেন। জানা গিয়েছে, শ্রীরামপুর কলেজের ওই ছাত্রছাত্রীরা নিজেরাই এ দিন রবীন্দ্রভারতীতে এসে হাজির হয়েছেন। তাঁরা অনুতপ্ত বলে জানিয়েছেন। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, ওই পড়ুয়াদের উপাচার্যের কাছে নিয়ে যাওয়া হবে। তিনি যা সিদ্ধান্ত নেওয়ার নেবেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এহেন কুকথার চর্চার নিন্দায় সরব হয়েছেন বিশিষ্টরা। এই প্রবণতাকে ধিক্কার জানিয়ে অভিযুক্ত ও এই সংস্কৃতির প্রবর্তকদের বিরুদ্ধে কড়া শাস্তি দাবি করেছেন তাঁরা।