শিরায় শিরায় বেড়ে উঠছে Magic Mushroom! মৃত্যু মুখে যুবক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভেবেছিলেন বাইপোলার ডিসঅর্ডার সেরে যাবে। তাই ম্যাজিক মাশরুম (সাইক্যাডেলিক মাশরুম) দিয়ে চা বানিয়ে শরীরে প্রয়োগ করেছিলেন আমেরিকার যুবক। দিনের পর দিন ইঞ্জেকশন নিয়ে ফল হল উল্টো। রক্তে জন্ম ছিল ছত্রাক। তাতে প্রায় মৃত্যু মুখে পৌঁছে গিয়েছিলেন তিনি। শেষে সঠিক চিকিৎসায় প্রাণ ফেরে যুবকের।

বাইপোলার ডিসঅর্ডার হল এক ধরনের মনের অসুখ। এই অসুখে ফলে আক্রান্ত ব্যক্তির মেজাজে দ্রুত চরম পরিবর্তন ঘটে।বাইপোলার ডিসঅর্ডারে (Bipolar disorder) আর এক নাম ম্যানিক ডিপ্রেশন (manic depression)।

আরও পড়ুন: ‘কাশ্মীরের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক’, ব্রিটেনের মন্ত্রীর মন্তব্যে অস্বস্তিতে দিল্লি

চিকিৎসকেরা জানান, ম্যাজিক মাশরুম দিয়ে চা বানিয়ে ইঞ্জেকশন নিয়েছিলেন এই যুবক। ক’দিন এই প্রয়োগের পরেই বিভিন্ন অঙ্গ বিকল হতে শুরু করে তাঁর। ধমনীতে জন্ম নিতে শুরু করে ছত্রাক। চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। ২২ দিন হাসপাতালে কাটিয়েছিলেন তিনি। তার মধ্যে সাতদিন তাঁকে থাকতে হয়েছিল আইসিইউ-তে।

হাসপাতাল থেকে ছাড়ার সময়ও তাঁকে চিকিৎসকরা দিয়েছেন দীর্ঘ সময়ের ওষুধ। তার মধ্যে রয়েছে অ্যান্টিবয়োটিক ও অ্যান্টি ফাংগাল ওষুধ। চিকিৎসরাও নিশ্চিত করে বলেছেন, বাইপোলার ডিসঅর্ডার সেরে যাবে ভাবে তিনি নিয়মিত ওষুধ বন্ধ করে এই ইঞ্জেকশন নিতে শুরু করেছিলেন এই যুবক। মাশরুমের চা বানিয়ে সেটি ছেঁকে নিয়ে সিরিঞ্জে ভরে শরীরে প্রয়োগ করতেন তিনি। তারপর একটা সময়ে তাঁর রক্ত বমি শুরু হয়, শুরু হয় ডায়রিয়া। পরিবারের লোকেরা তাঁকে হাসপাতালে নিয়ে গেলে তিনি সামান্য কথাও বলতে পারছিলেন না। তারপর শুরু হয় চিকিৎসা।

আরও পড়ুন: আতঙ্ক! এবার আইসক্রিমে পাওয়া গেল করোনা ভাইরাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest