৬২ জন যাত্রী নিয়ে সমুদ্রে ভেঙে পড়ল বিমান, সকলেরই মৃত্যুর আশঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Indonesian flight with more than 60 passengers crashes into sea after take off.

উড়ানের কয়েক মিনিটের মধ্যেই সমুদ্রে ভেঙে পড়ল ইন্দোনেশিয়ার একটি যাত্রীবাহী বিমান। দেশের রাজধানী জাকার্তার উত্তর-পশ্চিমে জাভা সাগরেইয়ে বিমানটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। সেখানকার থাউজ্যান্ড আইল্যান্ডস এলাকায় জলের মধ্যে থেকে বিমানটির ধ্বংসাবশেষের টুকরো উদ্ধার হয়েছে বলে জানিয়েছে ইন্দোনেশিয়ার ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি। বিমানের মূল অংশটি জলের নীচে তলিয়ে গিয়েছে বলে সন্দেহ।যাত্রী এবং বিমানকর্মীদের মধ্যে কেউই বেঁচে নেই বলে আশঙ্কা।

শনিবার দুপুরে জাকার্তার সোকরানো-হাত্তা বিমানবন্দর থেকে পোনতিয়ানাকের উদ্দেশে রওনা দেয় শ্রীবিজয়া এয়ারলাইন্সের এসজে ১৮২ নম্বর বিমানটি। পাইলট, সহকারী এবং বিমানকর্মী মিলিয়ে তাতে ৬২ জন যাত্রী ছিলেন, যার মধ্যে ছিল ৬ শিশু। শিশুদের মধ্যে আবার একজন সদ্যোজাত। বিমানবন্দর থেকে উড়ানের ৪ মিনিটের মধ্যেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কন্ট্রোল রুমের।

আরও পড়ুন: নন্দীগ্রামে Suvendu-র অফিসে ভাঙচুর,পালিয়ে বাঁচলেন কর্মীরা

জানা গিয়েছে, শনিবার দুপুরে শ্রীবিজয়া এয়ারলাইন্সের বিমানটি টেক-অফের পরে ১ মিনিটের মধ্যেই ১০ হাজার ফুট উঁচুতে উঠে যায়। বিমানটির সঙ্গে শেষবার যখন যোগাযোগ হয়েছে, তখন সেটি ১১ হাজার ফুট ওপরে ছিল। তার  চার মিনিটের মাথায় বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি ২৬ বছরের পুরনো ছিল। প্রথমবার আকাশে উড়েছিল ১৯৯৪ সালের মে মাসে।

https://twitter.com/HZLABZ/status/1347862978180345857?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1347862978180345857%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.anandabazar.com%2Finternational%2Findonesian-flight-with-more-than-60-passengers-crashes-into-sea-after-few-minutes-of-take-off-dgtl-1.1257233

২০১৮ সালে এই জাভা সাগরেই ভেঙে পড়ে লায়ন এয়ার ফ্লাইট ৬১০। তাতে ১৮৯ জন যাত্রী ছিলেন। সে বার ৭৩৭ ম্যাক্স জেটলাইনার অ্যান্টিস্টল প্রযুক্তি বিকল হয়ে যাওয়াতেই বিমানটি ভেঙে পড়ে। ২০১৯ সালের মার্চে ৭৩৭ ম্যাক্সের আর একটি বিমান ইথিওপিয়ায় ভেঙে পড়ে। শনিবারের দুর্ঘটনার পিছনে কী কারণ ছিল, তা এখনও জানা যায়নি।

ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রকের মুখপাত্র অদিতা ইরাবতীর বিবৃতি অনুযায়ী, নিখোঁজ হয়ে যাওয়ার বিমানটির খোঁজে তল্লাশি চলছে। কী ভাবে নিখোঁজ হল, সে ব্যাপারেও তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন: মোদীর বাবা ট্রাম্প হেরেছে, এবার উন্মত্ত ষাড় দিলীপ ঘোষও হারবে:‌ কটাক্ষ সৌগত রায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest