ইন্ডাস্ট্রির অসংগঠিত কর্মীদের জন্য ৫১ লক্ষ অনুদান অজয় দেবগনের

মুম্বই: করোনার জেরে দেশজুড়ে লকডাউন। এবার মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির দৈনিক রোজগেরে কর্মীদের পাশে দাঁড়ালেন অজয় দেবগণ। মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির দৈনিক রোজগেরে কর্মীদের সাহায্যার্থে ৫১ লক্ষ টাকা দিলেন অজয়। ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়ীজ (FWICE) এর তরফে টুইট করে অজয় দেবগণকে এই সাহায্যের জন্য ধন্যবাদ জানানো হয়েছে।

আরও পড়ুন: করোনায় ভারতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০, মোট আক্রান্ত ১৯৬৫ জন

করোনার কারণে ইন্ডাসট্রির অসংগঠিত শ্রমিকেরা একটু অসুবিধায় পড়েছেন কেননা তাঁদের নো ওয়ার্ক, নো পে যার অর্থ কাজ না করলে টাকা নেই ৷ ফেডারেশন অফ ইস্টার্ন সিনে এম্প্লোইজের পক্ষ থেকে সমস্ত প্রযোজক, প্রোডাকশন হাউজ, টেলিভিশনের অভিনেতারা অসংগঠিত ক্ষেত্রে কাজ করা কলা কুশলীদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছিলেন ৷ সেই আহ্বানে সাড়া দিয়েছেন অজয় দেবগন অসংগঠিত কর্মীদের ৫১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন ৷ এর আগে বলিউডের সুপারস্টার সলমন খান ২৫,০০০ অসংগঠিত ক্ষেত্রে যাংরা কাজ করেন তাঁদের দায়িত্ব নেন ৷ পরে নির্দেশক রোহিত শেট্টিও ৫১ লক্ষ টাকা সাহায্য করেছেন ৷

আরও পড়ুন: করোনার গ্রাসে বাতিল টেনিসের সেরা আকর্ষণ উইম্বলডন, হতাশ ফেডেরার

FWICE-এর সভাপতি বি এন তিওয়ারি সংবাদ সংস্থা PTI-কে জানান, ”সলমন খানের সংস্থা বিয়িং হিউম্যানের মাধ্যমে এই সাহায্য কর্মীদের পরিবারের কাছে পৌঁছে দেবেন। গত তিনদিন আগেই সলমনের স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে ফোন করে আমাদের একথা জানানো হয়। আমাদের প্রায় ৫ লক্ষ কর্মী রয়েছে। যাঁদের মধ্যে ২৫ হাজার কর্মী আর্থিক সাহায্যের ভীষণ প্রয়োজন। বিয়িং হিউম্যানের পক্ষ থেকে এই কর্মীদের দায়িত্ব বহনের কথা জানানো হয়েছে। এই সমস্ত কর্মীরা যাতে সরাসরি টাকা  সরাসরি পায়, তাই বিয়িং হিউম্যানের পক্ষ থেকে তাঁদের অ্যাকাউন্টের যাবতীয় তথ্যও নিয়ে নেওয়া হয়েছে।”

এদিকে ভোজপুরী অভিনেতা রবি কিষণ ভোজপুরী ফিল্মি ইন্ডাস্ট্রির সমস্ত আর্থিক ভাবে দুর্বল দৈনিক রোজগেরে কর্মীদের পরিবারের আর্থিক দায়-দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: করোনার গ্রাসে বাতিল টেনিসের সেরা আকর্ষণ উইম্বলডন, হতাশ ফেডেরার

Gmail