বাংলার রেড জোনেও খুলছে মদের দোকান! জেনে নিন খুঁটিনাটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে আগামী ১৭ মে পর্যন্ত দেশজুড়ে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। তবে লকডাউনের তৃতীয় দফায় আরও বেশ কিছু বিষয়ের সঙ্গে মদের দোকান খোলার ক্ষেত্রেও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে ছাড়পত্র দেওয়া হয়েছে।

সোমবার থেকে পরবর্তী ১৪ দিন শুধুমাত্র গ্রিন জোনগুলিতে লিকার শপ খোলা যাবে বলে শুক্রবার প্রকাশিত এক কেন্দ্রীয় নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে। একইসঙ্গে পান ও তামাকজাত পণ্য বিক্রির উপরেও বিধিনিষেধ শিথিল করা হয়েছে। কিন্তু করোনার আবহে সুরাপ্রেমীদের জন্য সুখবর দিয়ে বাংলা, মহারাষ্ট্র, কর্নাটক ও অসমের মতো রাজ্যে রেড জোনেও খুলতে যাচ্ছে স্ট্যান্ড অ্যালোন মদের দোকান।

আরও পড়ুন: মুসলিম ব্যবসায়ীদের প্রবেশ নিষেধ, পোস্টার পড়ল মধ্যপ্রদেশের গ্রামে

বাংলার ক্ষেত্রে সূত্রের খবর, স্ট্যান্ড অ্যালোন মদের দোকান খুলে যাবে সোমবার থেকেই। রেড জোনের ক্ষেত্রে দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত খোলা থাকবে মদের দোকান। তবে, কনটেইনমেন্ট জোনে থাকবে না মদের দোকান খোলার সুযোগ। গ্রিন ও অরেঞ্জ জোনের জন্য দোকান খোলার সময়সীমা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা। যদিও সরকারের একটা অংশ জানাচ্ছে, রেড জোনে দোকান খোলা হতে পারে মঙ্গলবার থেকে। তবে, স্ট্যান্ড অ্যালোন মদের দোকান খোলা থাকলেও খোলা যাবে বার বা শপিং মলের ওয়াইন শপ।

বাংলার পথে হেঁটেই মহারাষ্ট্রের মুখ্যসচিব ভূষণ গাংরানি বলেন, ‘রেড জোনে থাকলেও রাজ্যের অনেক জেলা এখন কনটেইনমেন্ট জোন নয়। করোনা আক্রান্তের খোঁজও সেইসব জায়গায় বেশ কিছুদিন পাওয়া যায়নি। এই পরিস্থিতিতে আমরা সেইসব জায়গাতেও জামা-কাপড়-জুতো-মদ-স্টেশনারি দোকান খোলার কথা ঘোষণা করছি।’ তবে, সেইসব দোকানগুলি স্ট্যান্ড অ্যালোন হতে হবে।

রাজ্য সরকারগুলির এই ঘোষণার অনেকেই অবশ্য সিঁদুরে মেঘ দেখছেন। সরকার যদিও দোকানগুলিতে সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখার বিষয়ে কড়া নির্দেশ দিয়েছে, তবে সাধারণ মানুষ তা পালনে কতটা সমর্থ হবে, তা নিয়ে সন্দিহান অনেকেই।

আরও পড়ুন: কোন ভুলের জন্য ঐন্দ্রিলার হাতে কষিয়ে চড় খেলেন অঙ্কুশ?

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest