লকডাউন ঘোষণা সত্ত্বেও অযোধ্যায় রাম মন্দিরের প্রস্তুতি তুঙ্গে! আজ নয়া ঠিকানায় রামলালা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অযোধ্যা: করোনা আতঙ্কে বিশ্বজুড়ে যখন ত্রাহি ত্রাহি রব, গোটা দেশ যখন লকডাউন, তখন অযোধ্যায় রামমন্দির তৈরির প্রস্তুতি শুরু হয়ে গেল। বুধবার নয়া ঠিকানায় নিয়ে যাওয়া হবে রামলালার মূর্তি। এদিন ভোর ৪ টের সময় রামলালাকে নিজের নয়া ঠিকানায় বসানোর পর শুরু হবে মন্দির নির্মাণের কাজ।

আরও পড়ুন: 21daysLockdown: ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন

সোমবার প্রধানমন্ত্রী যখন দেশজুড়ে লকডাউনের দিন বাড়ালেন তখনই নয়া রামমন্দির নির্মাণের খবর সামনে এল। জানা গিয়েছে, বুধবার থেকে নয়া ঠিকানাতেই থাকবেন রাম লালা। মন্দির সম্পূর্ণ হয়ে যাওয়ার পর তাঁকে মন্দিরের গর্ভগৃহে পৌঁছে দেওয়া হবে।

বিশ্ব হিন্দু পরিষদের ভাইস প্রেসিডেন্ট চম্পত রাই জানিয়েছেন, সোমবার সারাদিন এবং মঙ্গলবার পর্যন্ত চলেছে পুজো। যেহেতু রামলালাকে সরানো হবে, তাই এমন পুজোর আয়োজন করা হয়েছে। এতদিন রামলালার মূর্তি ছিল ছাউনির নিচে। দা প্রিন্ট লিখেছে হিন্দু মহাসভার ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন বুধবার শুভ সময়। যেহেতু গোটা দেশ লকডাউন কিভাবে এই কাজ হবে? এর জবাবে তিনি জানিয়েছেন বেশি লোক জড়ো হবে না। দিল্লি, প্রয়াগরাজ, বারাণসী ও অযোধ্যা থেকে ১৫ জন বৈদিক পুরোহিত এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তাঁদের নরেন্দ্র মোদী নিয়োগ করেছেন বলেও জানান হিন্দু মহা সভা তথা শ্রী রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই। রামমন্দির ট্রাস্টের সদস্যরা সকলে এতে অংশ নেবেন বলে জানান তিনি।

আরও পড়ুন: মিরাকেল! করোনাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সুস্থ হয়ে উঠলেন ৯৫ বছরের বৃদ্ধা

ইতিমধ্যেই অযোধ্যার অভিজাত বলে পরিচিত বিমলেন্দ্র মোহান মিশ্র রামলালাকে ৯.৫ কেজি ওজনের একটি রুপোর সিংহাসন বানিয়ে দিয়েছেন। এটি তৈরি হয়েছে জয়পুরে। সিংহাসনটি লম্বায় ২৫ ইঞ্চি এবং চওড়ায় ১৫ ইঞ্চি।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: করোনা ত্রাসে ১ বছরের জন্য পিছিয়ে গেল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest