‘বাত্তি অফ বাটার অন’! আমূল গার্লের কার্টুন দেখে হেসে খুন দেশবাসী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: কে বলেছে করোনা শুধুই কাঁদাচ্ছে? নিয়ম ভাঙা, প্রধানমন্ত্রীর নির্দেশ নিয়ে মিম তৈরি হয়ে বেদম হাসাচ্ছে দুর্দিনের বাজারেও। ৫ এপ্রিল লকডাউনে রাত ৯টায় ৯ মিনিটের জন্য সারা দেশের আলো নিভিয়ে মোমবাতি, টর্চ, মুঠোফোন বা প্রদীপ জ্বালানোর নির্দেশ দিয়েছেন নরেন্দ্র মোদি। ভিডিও কনফারেন্সে এই ঘোষণা ছড়াতেই মিমের বন্যা সোশ্যাল জুড়ে। বাকি ছিল আমূল ইন্ডিয়া (Amul)। তারাও দিনের দিনে, রবিবার মিম শেয়ার করল সোশ্যালে। কার্টুন দেখে এত দুখেও হেসে খুন দেশবাসী। সবার মুখে একটাই কথা, লা-জবাব আমূল গার্ল।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় প্রদীপ জ্বালান, #9pm9minute ট্যাগ ব্যবহার করে মনে করিয়ে দিলেন খোদ প্রধানমন্ত্রী

কী আছে এই কার্টুনে? একহাতে লন্ঠন আর একহাতে মোমবাতি কচি মেয়েটির। পাশে এত্তোবড় লোগো, ‘বাত্তি অফ বাটার অন’! এই কার্টুন পোস্টারটি শেয়ার করে সংস্থার পক্ষ থেকে ক্যাপশনে লেখা হয়েছে, প্রধানমন্ত্রী মোদি রবিবার, ৫ এপ্রিল রাতে ৯ মিনিটের জন্য দেশের মানুষকে মোমবাতি এবং বাতি জ্বালানোর আবেদন করেছেন। তখন তো বাটার বা মাখন চলতেই পারে!

আরও পড়ুন: লকডাউনের প্রভাব! টলটলে নীল জল গঙ্গা ও যমুনায়, ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আমূলের এই কার্টুন সবার ভীষণ পছন্দ হয়েছে। সোশ্যালে পোস্ট হতেই অজস্র মন্তব্যের বান ডেকেছে।উল্লেখ্য, প্রধানমন্ত্রী মোদি চলতি সপ্তাহেই একটি ভিডিও বার্তায়, রবিবার অর্থাৎ ৫ এপ্রিল ভারতবাসীদের তাদের ঘরের আলো বন্ধ রাখতে অনুরোধ করেন। পাশাপাশি ৫ এপ্রিল রাত ৯ টায় মোমবাতি, প্রদীপ এবং মোবাইলের ফ্ল্যাশলাইট ৯ মিনিটের জন্য জ্বালিয়ে রাখতেও অনুরোধ করেছেন।

আরও পড়ুন: বাঙালি নারী ও বঙ্গ সংস্কৃতিকে অসম্মানের অভিযোগ, ‘গেন্দা ফুল’- এর বিরুদ্ধে দায়ের এফআইআর

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest