করোনা সংক্রমণ! মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাড়ি ‘মাতশ্রী’ সংলগ্ন এলাকা সিল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: করোনা আতঙ্কের জেরে গোটা দেশ ত্রস্ত। ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে এদেশে করোনা আক্রান্তের সংখ্যা। আর কোভিড ১৯ পজিটিভের সংখ্যা ভারতে সবচেয়ে বেশি মহারাষ্ট্রে।আর এবার সেই করোনা আতঙ্কের জেরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাড়ি সংলগ্ন এলাকা সিল করা হল।

আরও পড়ুন: তবলিঘি জমাত সদস্যর বিরুদ্ধে থুতু ছেটানোর অভিযোগ মিথ্যে, জানাল রায়পুর এইমস

জানা গেছে, বান্দ্রা উপনগরের যে বাড়িতে থাকেন উদ্ধব ঠাকরে, তারই কাছাকাছি একটি চায়ের দোকানের এক কর্মচারী অসুস্থ হয়ে পড়েছিলেন ক’দিন আগে। করোনা পরীক্ষা করানো হয় তাঁর। আজই রিপোর্ট এসে পৌঁছেছে পজ়িটিভ। মাতশ্রী নামের ওই বাসভবনটি ঠাকরে পরিবারের পুরনো বাড়ি। বহু সদস্য থাকেন।মাতশ্রীর কাছে করোনা পজিটিভ মেলার খবর জানার পরেই পুলিশ ওই এলাকা সিল করে দিয়েছে। স্যানিটাইজ়ও করা হয়েছে আশপাশ।

ভারতে করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকেই আক্রান্ত এবং মৃতের সংখ্যার নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যের বিভিন্ন অংশে করোনা আক্রান্তের খোঁজ পাওয়ার সঙ্গে সঙ্গেই আশঙ্কা দানা বাঁধছিল মুম্বইবাসীর মনে। কারণ এশিয়ার বৃহত্তম বস্তি ধারাভি রয়েছে এখানে। আর এই এলাকায় একবার সংক্রমণ ছড়ালে যে গোটা রাজ্যে হু হু করে বাড়বে গোষ্ঠী সংক্রমণের সংখ্যা সেই আশঙ্কা করেছিলেন বিশেষজ্ঞরাও।

আরও পড়ুন: করোনার অন্ধকার দূর করতে একজোট বলিউড, অক্ষয়ের উদ্যোগে প্রকাশ্যে ‘মুসকুরায়েগা ইন্ডিয়া’

আশঙ্কা সত্যি করেই তিন জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে ধারাভিতে মারাও গেছেন এক জন। তাঁর পরিবারের ৮ থেকে ১০ জন সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সম্প্রতি ওই ব্যক্তি কার কার সংস্পর্শে এসেছিলেন সে ব্যাপারে খোঁজখবর শুরু করেছে প্রশাসন। যে বাড়িতে তিনি থাকতেন সেটিকে সিল করে দেওয়া হয়েছে। ওই বিল্ডিংয়ের কাউকে এখন বাইরে বেরোতে দেওয়া হচ্ছে না। বাসিন্দাদের প্রয়োজনীয় খাবার-জল এবং অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহের ব্যবস্থা করেছে সরকার।

তার উপর গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে মহারাষ্ট্রে। সোমবার সকালে এই খবর আসার পরে আক্রান্তের সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ৭৮১। তার পরেই বিকেলে খবর এল মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে আরও এক জন আক্রান্ত চিহ্নিত হয়েছেন। ফলে স্বাভাবিক ভাবেই সতর্কতার ফাঁস আরও শক্ত হচ্ছে সে রাজ্যে।

আরও পড়ুন: মৃত্যু আক্রান্তের, বন্ধ NRS-এর পুরুষ বিভাগ-সিসিইউ! কোয়ারেন্টাইনে ৬৫ ডাক্তার-নার্স

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest