অসমে কংগ্রেস ও আজমলের দল জোট বেঁধে লড়বে বিধানসভায়, বাকি কেবল ঘোষণা !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সামনেই অসমে বিধানসভার নির্বাচন। তাই অসম থেকে বিজেপি সরকারকে হঠাতে কংগ্রেস এবার বদরুদ্দীন আজমলের দল এআইইউডিএফ এর সঙ্গে জোট বাঁধতে চলেছে। খুব শীঘ্রই কংগ্রেস নেতা তরুণ গগৈ ও বদরুদ্দীন আজমল যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করতে চলেছেন বলে ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে। এই জোটের লক্ষ্য অসম থেকে বিজেপি শাসনের অবসান ঘটানো।

এই জোটের একটা আন্দাজ পাওয়া গিয়েছিল কিছুদিন আগে রাজ্যসভার নির্বাচনের সময়। সেসময় বিশিষ্ট সাংবাদিক অজিত কুমার ভূঁইয়াকে রাজ্যসভায় পাঠাতে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছিল বদরুদ্দিন আজমলের দল।

আরও পড়ুন : মাস্ক-গ্লাভস-থার্মাল গান, ভোটের জন্যে নতুন নির্দেশিকা নির্বাচন কমিশনের!

এর আগে কংগ্রেসের প্রবীণ নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ এআইইউডিএফকে সাম্প্রদায়িক দল বললেও বিজেপি শাসন ক্ষমতায় এসে পরিস্থিতি বদলাতে শুরু হয়। কংগ্রেসকে ততটা আজমল বিরোধী হতে দেখা যায়নি।

তবে কংগ্রেসের সঙ্গে বোঝাপড়ার একটা ইঙ্গিত পাওয়া গিয়েছিল গত লোকসভা নির্বাচনের সময়। তরুণ গগৈয়ের পুত্র গৌরব গগৈ কংগ্রেস প্রার্থী হলে তার বিরুদ্ধে প্রার্থী দেয়নি আজমলের দল।

আর এবার রাজ্যসভা নির্বাচনের সময় একই সঙ্গে জোট প্রার্থী ঘোষণা করেন তরুণ গগৈ ও আজমল। আগামী বিধানসভা নির্বাচনে তাই কংগ্রেস ও আজমলের দল এক সঙ্গে হাত মিলিয়ে নতুন রাজনৈতিক সমীকরণের দিকেই এগোচ্ছে বলে দলীয় সূত্র জানিয়েছে। শীঘ্রই সেই ঘোষণা করতে চলেছে কংগ্রেস ও এআইইউডিএফ। উল্লেখ্য, ১২৬ আসনের অসম বিধানসভায় এআইইউডিএফ-এর ১০ জন বিধায়ক আছেন। তাই সেটাকে ছাড়তে চাইছে না কংগ্রেস।

আরও পড়ুন : সেপটিক ট্যাঙ্কে কিশোরীর বস্তাবন্দি দেহ, পরিবারের অভিযোগ গণধর্ষণের পর খুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest