পড়াশোনায় সন্তানের অনীহা ? বাস্তু মেনে চললে পেতে পারেন সুরাহা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কিভাবে অমনোযোগী সন্তানকে মনযোগী করানো যায় তা নিয়ে বাবা-মা’র চিন্তার শেষ নেই. বাড়তি শিক্ষক দিয়েও কোনো কাজ হয় না। ছেলে পড়ার জন্য যা চিয়াছে কিনে দেওয়া হচ্ছে। টিচার যা বলছে বাবা -মা তাই করছেন। কিন্তু ফল কই? ছেলে তো সেই একই অমনযোগী। বাস্তুকাররা বলছেন ফল পেতে পারেন বাস্তুশাস্ত্রে।

বাস্তু শাস্ত্র মেনে চললে, সহজেই এই মুশকিল আসান হতে পারে। পড়াশোনায় আলস্য কাটিয়ে মনোনিবেশের জন্য বেশ কয়েকটি পথের সন্ধান দেওয়া হয়েছে বাস্তু শাস্ত্রে। এই নিয়মগুলি পালন করলে সাফল্য পাওয়া যেতে পারে।এর জন্য কতকগুলি নিয়ম মেনে চলতে হবে। আমার জায়গা কিনে ঘর করে ফেলি। সুন্দর ঘর। কিন্তু সেই ঘরে আসার পর থেকে শুরু হয় অশান্তি আর ঝামেলা। বস্তু বলছে কেবল ঘর করলে হবে না। তা নিওয়ম মাফিক হতে হয়। তা না হলে ঘর হবে, কিন্তু শান্তি ও সমৃদ্ধি আসবে না। কেবল লেগে থাকবে ঝামেলা আর অশান্তি।

আরও পড়ুন : শ্রদ্ধাঞ্জলি! সুশান্তের নামে বিহারের পূর্ণিয়ার রাস্তার নামকরণ, ভাইরাল ভিডিয়ো

ছেলে যদি পড়ায় অমনযোগী হয় তাহলে কয়েকটি জিনিস করলে উপকার হবে. কি করলে কাজ হবে দেখে নিন –

 

1.পড়াশোনায় সাফল্যের জন্য শিক্ষার্থীর কামরা পূর্ব, উত্তর অথবা ঈশাণ কোণে থাকলে, সূর্য, বুধ ও বৃহস্পতির আশীর্বাদ পাওয়া যায়।

2.সূর্য কিরণ স্টাডি রুমে পড়লে পজিটিভ এনার্জির সঞ্চার হয়। এ ক্ষেত্রে সকালের দিকে স্টাডি রুমের জানালা খুলে রাখা উচিত।

3.স্টাডি রুমে সরস্বতীর ছবি লাগানো উচিত। পড়তে বসার আগে বুদ্ধি ও বলের জন্য প্রার্থনা করুন। পাশাপাশি প্রাতঃকালে ‘ওম এং হীং সরস্বত্যৈ নমঃ’ মন্ত্রের জপ করুন।

4.যে বাচ্চাদের পড়াশোনায় মন বসে না এবং আলস্য ভর করে, তাঁদের স্টাডিরুমে সবুজ রং করালে সুফল পাওয়া যাবে।

5.বিমের নীচে বসে পড়াশোনা করা, এমনকি ঘুমানো অনুচিত। এতে মানসিক অবসাদের সৃষ্টি হয় ও পড়াশোনায় মন কম বসে।

6.স্টাডি রুম বাড়ির পশ্চিম দিকে থাকলে, শিক্ষার্থীদের পূর্ব দিকে মুখ করে পড়াশোনা করা উচিত। এমন করলে, পরীক্ষার দিনগুলিতে, কম সময়ে বেশি পড়া মনে রাখা যাবে। ফলে পরীক্ষায় ভালো ফল সম্ভব হবে।

7.স্টাডি রুমে কমপিউটার ইত্যাদি ইলেকট্রনিক্স উপকরণ দক্ষিণ ও পশ্চিমের মধ্যে যে কোনও জায়গায় রাখতে পারেন। ঈশাণ কোণে কমপিউটার রাখলে তা শিক্ষাক্ষেত্রে সাফল্যের উপযুক্ত প্রমাণিত হবে না।

8.শিক্ষার্থীদের সব সময় দক্ষিণ বা পশ্চিম দিকে মাথা রেখে ঘুমানো উচিত। দক্ষিণ দিকে মাথা করে ঘুমালে স্বাস্থ্য লাভ হয়। আবার পশ্চিম দিকে মাথা রেখে ঘুমালে পড়াশোনার ইচ্ছা দিন-প্রতিদিন বাড়তে থাকে।

আরও পড়ুন : স্বজনপোষণের নয়া ভার্সন? বচ্চনের নাতি অগস্ত্য নন্দাকে লঞ্চ করছেন করণ জোহর!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest